শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে রাঙ্গামাটির জুরাছড়িতে অভিভাবক সমাবেশ

রকি চাকমা, জুরাছড়ি

Jura

প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নের লক্ষ্যে রাঙ্গামাটির জুরাছড়ি উপজেলায় পানছড়ি ভূবনজয় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বিদ্যালয় পরিচালনা কমিটির আয়োজনে বিদ্যালয়ের অবিভাবকদের নিয়ে আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে বিদ্যালয়ের সম্মেলন কক্ষে অভিভাবক সমাবেশ অনুস্থিত হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি বনবিহারী চাকমার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা। এতে বিশেষ অতিথি হিসেবে সহকারী শিক্ষক সুনীল বরণ চাকমা, সহকারী শিক্ষিকা অঞ্জনা চাকমা, অভিবাবকদের মধ্যে ১নং ইউপি সচিব অনিল কুমার চাকমা, ধন রতন চাকমা, বিকাশ চাকমা বক্তব্য দেন। স্বাগত বক্তব্য রাখেন ভূবনজয় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিত্যানন্দ চাকমা। অনুষ্ঠান পরিচালনা করেন, ভূবনজয় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা রিতা চাকমা।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জ্ঞানেন্দু বিকাশ চাকমা বলেন, শিক্ষার্থীদের পড়ালেখার বিষয়ে বিদ্যালয়ে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। শিক্ষার্থীরা শুধু স্কুলে পড়ালেখা করলে হবে না, বাড়িতেও তাদের লেখাপড়ার পরিবেশ সৃষ্টি করে দিতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন সে স্বপ্ন নতুন প্রজন্মের শিশুরাই পূরণ করতে পারবে। তাই এ সরকার শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করছে। তিনি অবিভাবকদের উদ্দেশ্যে বলেন, শিশুদেরকে প্রতিযোগিতামূলক মানসিকতা পোষণ করতে হবে। শাসন নয়, আদরের মাধ্যমে তাদের পড়ালেখার উন্নতি ঘটাতে হবে।

তিনি রাঙ্গামাটি জেলা পরিষদের পক্ষ থেকে আগামী অর্থ বছরে চার কক্ষ বিশিষ্ট একটি ভবন নির্মাণ এবং বিদ্যালয়ে প্রয়োজনীয় ফার্নিচার প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

সমাবেশে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও বিভিন্ন এলাকা থেকে অভিভাবকবৃন্দ অংশ নেন।

খবরটি শেয়ার করুন

Post Comment