রাঙ্গামাটি পৌরসভার নতুন পরিষদের দায়িত্ব গ্রহণ

রাঙ্গামাটি রিপোর্ট –

Mayor

রাঙ্গামাটি পৌরসভার নব নির্বাচিত মেয়র আকবর হোসেন চৌধুরী কাউন্সিলরসহ আজ আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি রাঙ্গামাটি পৌরসভার বিদায়ী মেয়র সাইফুল ইসলাম চৌধুরীর কাছ থেকে তার দায়িত্বভার গ্রহণ করেন।

দায়িত্বভার গ্রহণ উপলক্ষে আজ রোববার (২৮ ফেব্রুয়ারি) সকালে রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনষ্টিটিউট মিলনায়তনে এক বিদায় ও বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু। এতে আরো উপস্থিত ছিলেন বিদায়ী মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভুট্টো, নব নির্বাচিত মেয়র আকবর হোসেন চৌধুরী, বিজিবি রাঙ্গামাটি সেক্টর কমান্ডার কর্ণেল তানভির আলম খান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য মাহবুবুর রহমান, সাবেক পৌর মেয়র নজরুল ইসলাম ও হাবিবুর রহমান।

প্রধান অতিথি ফিরোজা বেগম চিনু এমপি বলেন, পর্যটন শহর রাঙ্গামাটিকে আধুনিক শহর হিসাবে গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। বিশেষ প্রকল্পের মাধ্যমে হারিয়ে যাওয়া রাঙ্গামাটি পৌর শহরকে পরিকল্পনা করে পুনরুদ্ধার করতে হবে। পরিকল্পনাহীন ভাবে যত্রতত্র আবাসস্থল গড়ে উঠার কারণে শহরের বৈচিত্র হারিয়ে যাচ্ছে। এই বৈচিত্র ফিরিয়ে আনতে আমাদের সবাইকে একযোগে এগিয়ে আসতে হবে। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড পৌর নাগরিকদের কাছে তুলে ধরতে হবে। আর পরিচ্ছন্ন পৌরসভা গড়ে তুলতে দলমত নির্বিশেষে সবাই সম্মিলিতভাবে এগিয়ে আসলে রাঙ্গামাটি পৌরসভা আধুনিক ও মডেল পৌরসভা হিসেবে গড়ে উঠবে। তিনি পর্যটন শহর রাঙ্গামাটিকে আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তুলতে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

আলোচনা সভায় নব নির্বাচিত মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, পর্যটন শহর রাঙ্গামাটি পৌর এলাকাকে সুন্দর, আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে সবার সার্বিক সহযোগিতা প্রয়োজন। পৌর কর্তৃপক্ষের পাশাপাশি পৌরবাসীরও শহর সুন্দর, পরিষ্কার পরিচ্ছন্ন রাখার দায়িত্ব রয়েছে। আমার উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সুন্দরভাবে পালন করতে পৌরবাসীর সহযোগিতা কামনা করছি। আর, পৌরবাসী যাতে ন্যায্য সেবা পায়, সে লক্ষ্যে কাজ করে যাওয়ার চেষ্টা চালিয়ে যাব।

পৌরসভার সার্বিক উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের জন্য সকলের সু-পরামর্শ ও সার্বিক সহযোগিতা কামনা করেন নব নির্বাচিত মেয়র।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে শিক্ষক, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, সুশীল সমাজের প্রতিনিধি, নির্বাচিত কাউন্সিলরগণ, জন প্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীসহ সমাজের বিভিন্ন পর্যায়ের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিদায়ী মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টো বলেন, রাজনৈতিক ডামাডোলে স্রোতের বিপরীতে থাকার কারণে দীর্ঘ ৫ বছর দায়িত্ব পালন করতে গিয়ে জনগণের কাঙ্ক্ষিত উন্নয়ন আমার পক্ষে করা সম্ভব হয়নি। তাই পৌরসভার অনেক মানুষ আজ আমার উপর রাগান্বিত। তিনি বিগত পৌর পরিষদের প্রতি আক্ষেপ করে বলেন, পূর্বেকার পৌরসভা যদি ইউজিআইপি-২ প্রকল্পের জন্য উদ্যোগ নিয়ে যেতো তাহলে রাঙ্গামাটি পৌরসভা এতো পিছিয়ে থাকতো না। এই প্রকল্পের মাধ্যমে রাঙ্গামাটি পৌরসভাকে অনেকাংশে সাজানো যেতো। তারই মাঝে ইউজিআইপি-৩ প্রকল্পের কাজ চলে এসেছে, এতে রাঙ্গামাটির উন্নয়ন কোন জায়গায় বাদ থাকতো না। রাঙ্গামাটি পৌরবাসীও আমাদের উপর আস্থা হারিয়ে ফেলতো না।

তিনি নব নির্বাচিত মেয়রের উদ্দেশ্যে বলেন রাঙ্গামাটি পৌরসভা উন্নয়নে যদি কোন ধরনের সমস্যা সৃষ্টি হয়, তাহলে তাকে ডাকলে সাড়া দিবেন।

খবরটি শেয়ার করুন

Post Comment