জেএমবি-র শামীম হোসেন গালীবকে ফের কারাগারে প্রেরণ

রাঙ্গামাটি রিপোর্ট –

JMB

রাঙ্গামাটিতে ২০০১ সালে আটক নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি শীর্ষ নেতা শামীম হোসেন গালীবকে বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় আগামী ২৫ এপ্রিল সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করে ফের কারাগারে প্রেরণ করেছেন রাঙ্গামাটির জেলা ও দায়রা জজ আদালত।

মঙ্গলবার (১ মার্চ) সকালে কড়া পুলিশী প্রহড়ায় জেএমবি-র এই শীর্ষ নেতাকে রাঙ্গামাটির সহকারী জেলা ও দায়রা জজ আজিজুল হকের আদালতে হাজির করা হলে মামলার শুনানী শেষে আদালত এই দিন ধার্য করেন।

মামলার আসামী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট মো: নুরুল হক জানান, ২০০১ সালে রাঙ্গামাটি কোতয়ালী থানায় বিস্ফোরক আইনে মামলা দায়েরের পর দীর্ঘ ১৫ বছরে রাষ্ট্র পক্ষ কোন সাক্ষী আনতে পারেনি। তাই মামলার বিচার কাজ বিলম্বিত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আসামী দীর্ঘ বৎসর ধরে কারাগারে আটক রয়েছে।

আদালত রাষ্ট্র ও আসামী পক্ষের শুনানী শেষে সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২৫ এপ্রিল মামলার পরবর্তী দিন ধার্য করেন।

উল্লেখ্য ২০০১ সালের ১৩ সেপ্টেম্বর রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে হোটেল ড্রীমল্যান্ডে অবস্থান করে জেএমবি-র শীর্ষ নেতা শামীম হোসেন গালীব বোমা তৈরীর সময় বিস্ফোরণ ঘটে। এ বিস্ফোরণে বোমার আঘাতে জেএমবি শীর্ষ নেতা শামীম হোসেন গালীবসহ নছরুলা ওরফে আরিফ বিল্লা ও অপর একজন আহত হয়। সে সময় আহত দুই জনের অবস্থা গুরুতর হওয়ায় রাঙ্গামাটি থেকে চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়।

পরে সেনা বাহিনী ও পুলিশ ঘটনাস্থল থেকে বোমা তৈরীর সরঞ্জাম ও বিস্ফোরণের বিভিন্ন আলামত সংগ্রহ করে পুলিশের পক্ষ থেকে এই মামলা দায়ের করা হয়।

খবরটি শেয়ার করুন

Post Comment