রুমায় উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর

বান্দরবান রিপোর্ট –

BB

পাঁচ কোটি টাকার ব্যয়ে নির্মিতব্য রুমা উপজেলা কমপ্লেক্স ভবন ভিত্তি প্রস্তর স্থাপন করার জন্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি শুক্রবার রুমায় যাচ্ছেন। এ উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানান প্রথমে রুমা সদরে পাইলট পাড়ায় ৩০ লক্ষ টাকায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মানাধীন রেস্ট হাউস ভবন ভিত্তি প্রস্তর করবেন পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এরপর পাঁচ কোটি টাকা ব্যয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে নির্মিতব্য উপজেলা পরিষদের প্রাঙ্গনে বেলা ১১টায় উপজেলা কমপ্লেক্স ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করার পর পরিষদ মিলনায়তনে সরকারি-বেসরকারি কর্মকর্তা, জন প্রতিনিধি ও হেডম্যান-কার্বারীদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হবেন পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি। মতবিনিময় সভায় মহিলা বিষয়ক অধিদপ্তরের ব্যবস্থাপনায় মাতৃত্ব ভাতা প্রদান ও সমাজ সেবা বিভাগের ব্যবস্থাপনায় প্রতিবন্ধীদের মাঝে কার্ড ও ভাতা প্রদান করার কথা রয়েছে।

এ উপলক্ষে জেলা আওয়ামী লীগ তার সহযোগী সংগঠনের উদ্যোগে ব্যাপক গণ জমায়েতের প্রস্ততি নিয়েছে। এছাড়াও বান্দরবান থেকে রুমা আসার পথে পার্বত্য মন্ত্রীকে গ্রহণ ও অভ্যর্থনা জানাতে বিভিন্ন স্থানে ফটক নির্মিত হয়েছে। বিগত এক মাসের ব্যবধানে পার্বত্য মন্ত্রী রুমা আগমনের বিষয়টি উন্নয়নের জোয়ারের ইতিবাচক দিকে ইঙ্গিত দিচ্ছে বলে মনে করছেন এলাকাবাসী।

উল্লেখ্য যে, গত ৮ জানুয়ারি একটি ধর্মীয় অনুষ্ঠানের যোগ দিতে রুমায় শুভাগমন করেন প্রতিমন্ত্রী। ওই সময় দেড় কোটি টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি।

খবরটি শেয়ার করুন

Post Comment