শাহ্ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

রাঙ্গামাটি রিপোর্ট –

Sports

রাঙ্গামাটির শাহ্ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংষ্কৃতিক  অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ মার্চ) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিদ্যালয়ের শিক্ষার্থীদের দৌঁড়, উচ্চ লম্ফ, দীর্ঘ লম্ফ, দড়ি লম্ফ, যেমন খুশি তেমন সাজো, বালিশ খেলাসহ মোট ১৪টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।

ক্রীড়া প্রতিযোগিতা শেষে বিকেলে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো: নুরুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অমিত চাকমা রাজু, বিশেষ অতিথি রাঙ্গামাটি ৩নং ওয়ার্ড পৌর কাউন্সিলর পুলক দে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক পুর্ণিমা বড়ুয়া, প্রাক্তন পৌর কাউন্সিলর মো: নেওয়াজ আহমেদ ও মো: সোহেল বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, নতুন প্রজন্মই আমাদের আগামী দিনের ভবিষ্যৎ। শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলায়ও পারদর্শী করতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও এগিয়ে আসতে হবে। বক্তারা বলেন, খেলাধুলা আমাদের জীবনের একটি অংশ। সুস্থ দেহ ও সুস্থ মন সতেজ রাখতে খেলাধুলার কোন বিকল্প নেই। এই নতুন প্রজন্মকে লেখাপড়ার পাশাপাশি সঠিকভাবে খেলাধুলায়ও পারদর্শী করতে পারলে এরাই একদিন এই জেলার সুনাম বয়ে আনবে।

বক্তারা আরো বলেন, বিশ্বের মাঝে বাংলাদেশ এখন ক্রিকেটে অনেক দূর এগিয়ে গেছে। এ সুনাম একদিনে অর্জিত হয়নি। ক্রিকেটে সুষ্ঠু প্রশিক্ষণ ও সহযোগিতার কারণে আজ এ পর্যায়ে দেশের সুনাম অর্জন করেছে। এই বিদ্যালয়ের ছাত্র অরুন, বরুন, কিংশুক সহ অনেক স্বনামধন্য খেলোয়াড় জাতীয় পর্যায়ে খেলেছে, এটি এই বিদ্যালয় ও আমাদের জেলার জন্য গর্বের। আমরাও যদি শিক্ষার্থীদের সঠিকভাবে ক্রীড়ায় পারদর্শী করতে পারি আগামীতে হয়তো জাতীয় ক্রিকেট দলে কোন না কোন শিক্ষার্থী খেলোয়াড় হিসেবে অংশগ্রহণ করে এই জেলার সুনাম রাখবে।

প্রধান অতিথি বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্রীড়ায় পারদর্শী করতে পরিষদ হতে ক্রীড়া সামগ্রী,  মান সম্পন্ন পাঠদানসহ বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সর্বাত্মক সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

পরে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানের শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

খবরটি শেয়ার করুন

Post Comment