নারী দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে আলোচনা সভা অনুষ্ঠিত

রাঙ্গামাটি রিপোর্ট –

dt

জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, নারীদের অধিকার আদায়ে ভয় পেলে চলবে না। অধিকার আদায় করতে হলে আন্দোলন, সংগ্রাম চালিয়ে যেতে হবে। আর আন্দোলন সংগ্রাম করতে হলে অনেক ত্যাগ স্বীকার করতে হবে। যার মাধ্যমে অধিকার আদায় সম্ভব হবে।

“অধিকার মর্যাদায়, নারী-পুরুষ সমানে সমান” এ প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার বিকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে রাঙ্গামাটি মহিলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও  জাতীয় সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জেবুন্নেছা রহিমের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মমতাজুল হক, তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলা, সদর থানা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য সাধন মণি চাকমা, জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ঝর্ণা খীসা, যুগ্ম সাধারণ সম্পাদক মোহিতা দেওয়ান রিপা, পৌর মাহিলা আওয়ামী লীগের সভানেত্রী জয়শ্রী দে, সাংগঠনিক সম্পাদক লাবণী বড়ুয়া প্রমুখ।

সভায় দীপংকর তালুকদার বলেন, আমাদের সমাজ ব্যবস্থায় এখনো কুসংস্কার দুর করা যায়নি। তাছাড়া আমাদের দেশে একটি কথিত বাক্য চালু আছে তা হলো আওয়ামী লীগ হল ‘বেঈমানের দল, আর বিএনপি হল ঈমানের দল। যারা আওয়ামী লীগ করবে তারা বেঈমান হয়ে যাবে এবং বিবাহিত মেয়েদের তালাক হয়ে যাবে’। তিনি বলেন, এসব ভণ্ডবাজদের থেকে দূরে থাকবেন।

তিনি বলেন, নবী করিম (স:) যখন মানুষকে ইসলাম ধর্মের আহ্বান জানাচ্ছে তখন কোন মানুষ প্রথমে এ দাওয়াত গ্রহণ করেননি। কিন্তু তখন নারীদের মধ্যে প্রথম ইসলাম ধর্ম গ্রহণ করেন বিবি খাদিজা (রা)। তিনি আরো বলেন, আমি মহিলা আওয়ামী লীগের প্রতিটি নেত্রীদের আহ্বান জানাচ্ছি আপনারা শুধু দলীয় কর্মের মধ্যে সীমাবদ্ধ না থেকে যেখানে নারী নির্যাতন হচ্ছে সেখানে গিয়ে তাদের পাশে দাঁড়ান। তাহলে একদিকে যেমন নারীর প্রতি দায়িত্ব পালন করা হবে, অন্যদিক নারী নেতৃত্ব স্বার্থকতা পাবে।

খবরটি শেয়ার করুন

Post Comment