তবলছড়িস্থ পর্যটন সড়কের নির্মাণাধীন ব্রিজের বেইজ ঢালাই উদ্বোধন

রাঙ্গামাটি রিপোর্ট –

DT 2

পর্যটন নগরীর সৌন্দর্যকে আরো বেশী আকর্ষণীয় করে তুলতে তবলছড়ির এই ব্রিজকে নান্দনিক নির্মাণ শৈলীর বহিঃপ্রকাশ ঘটাতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

তিনি বলেন, এই ব্রিজ দিয়ে প্রতিদিন শত শত পর্যটক যাবেন। এই ব্রিজটি দেখে যাতে পর্যটকরা মুগ্ধ হয় সেই দিকে লক্ষ্য রেখে তার ডিজাইন ও কাজের গুণগত মান ঠিক রাখতে হবে। তিনি আগামী বর্ষা মৌসুমের আগে ব্রিজের নির্মাণ কাজ শেষ করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা ও ঠিকাদারদের প্রতি আহবান জানান।

গতকাল তবলছড়িস্থ পর্যটন সড়কের মূল ব্রিজের বেইজ ঢালাই কাজের উদ্বোধন করতে গিয়ে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এ কথা বলেন।

এ সময় রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাজি মো: মুছা মাতব্বর, জেলা পরিষদ সদস্য অমিত চাকমা রাজু, উপ-বিভাগীয় প্রকৌশলী আতিক উল্লাহ ভূইয়া,  উপ-সহকারী প্রকৌশলী মো: আবু মুছা, সাবেক পৌরসভার মেয়র হাবিবুর রহমান হাবিব, রাঙ্গামাটি জেলা বিএনপির সহ-সভাপতি ও তবলছড়ি বাজার কমিটির সভাপতি জহির আহম্মদ, চেস্বার সভাপতি মাহবুবুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: মনসুর আলী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপ-সহকারী প্রকৌশলী মো: আবু মুছা জানান, সড়ক ও জনপথ বিভাগ ২ কোটি ৬৬ লক্ষ টাকা ব্যয়ে এই ব্রিজ নির্মাণ কাজ শুরু করেছে। ইতিমধ্যে ব্রিজের কাজ প্রায় ৬০ শতাংশ কাজ শেষ হয়েছে। আগামী জুন মাস নাগাদ ব্রিজের নির্মাণ শেষ করে জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। তিনি বলেন, পর্যটন শহর রাঙ্গামাটির মূল পয়েন্টে স্থিত এই ব্রিজটি তাই সঠিক পাইলিংয়ের মাধ্যমে নির্মাণ করা হচ্ছে।

খবরটি শেয়ার করুন

Post Comment