রাঙ্গামাটিতে ৩ দিনব্যাপী চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু

প্রেস রিপোর্ট –

Bketu

‘মুক্তিযুদ্ধের চেতনায় ও বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্ম গড়ে তোল’ এ স্লোগানকে সামনে রেখে আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙ্গামাটি জেলা শাখার উদ্যোগে ৩ দিনব্যাপী চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু হয়েছে।

রোববার (১৩ মার্চ) সকালে জেলা শিল্পকলা একাডেমিতে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি মনছুর আহমেদ মান্নার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল এবং সদর উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক সজল চাকমা চাম্পা। অনুষ্ঠান পরিচালনা করেন রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ্ এমরান রোকন।

উদ্বোধনকালে চেয়ারম্যান বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির দিকে নিয়ে যাচ্ছেন। এ কারণেই বিশ্বের মাঝে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। আজকের এই নতুন প্রজন্মের শিশুদেরকেও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করে জাতির পিতার আদর্শে গড়ে তুলতে হবে। তিনি বলেন, শিশুদের ঘরে বসিয়ে রাখলে চলবে না। শিক্ষা, ক্রীড়া, সংস্কৃতিসহ বিভিন্ন প্রতিযোগিতায় তাদের অংশ গ্রহণ নিশ্চিত করতে হবে। তাদের মধ্যে যে সুপ্ত প্রতিভা রয়েছে তা বিকশিত করার সুযোগ করে দিতে হবে। ভবিষ্যতে এরাই আমাদের দেশের নেতা হবে এবং রাষ্ট্র পরিচালনা করবে।

জেলার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।

বার্তা প্রেরক –
অরুনেন্দু ত্রিপুরা
১৩ মার্চ ২০১৬
জনসংযোগ কর্মকর্তা
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ
ছবি এবং সংবাদ : লিটন শীল।

খবরটি শেয়ার করুন

Post Comment