বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে র‍্যালি ও সভা অনুষ্ঠিত

রাঙ্গামাটি রিপোর্ট –

DT 2

পার্বত্য অঞ্চলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র ছাত্রীদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে জাতির জনক বঙ্গবন্ধু পার্বত্য কোটা চালু করেছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু পার্বত্য মানুষের কথা চিন্তা করেছেন বিধায় পার্বত্য অঞ্চল থেকে অনেক শিক্ষিত যুবক ও যুবতী আজ দেশের বিভিন্ন বড় বড় প্রতিষ্ঠানে লেখাপড়া সহ বিভিন্ন সুযোগ সুবিধা পাচ্ছে বলে মন্তব্য করেছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

তিনি বলেন, সেই বঙ্গবন্ধুকে কেউ কেউ স্বীকার করতে কুন্ঠা বোধ করেন। কিন্তু বর্তমান রাঙ্গামাটির সংসদ সদস্য জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে বক্তব্যের শুরুতে জাতির জনকের নামে বক্তব্য শুরু করে প্রথম বারের মতো তারা জাতির জনককে স্বীকার করেছেন। এই জন্য তিনি তাদেরকে ধন্যবাদ জানান।

বৃহস্পতিবার (১৭ মার্চ) রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে আনন্দ শোভাযাত্রা পরবর্তী আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এ কথা বলেন।

রাঙ্গামাটি জেলা প্রশাসক মো: সামসুল আরেফিনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রাঙ্গামাটি পৌরসভার নব নির্বাচিত মেয়র আকবর হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রসাশক (সার্বিক) মো: মোস্তফা জামান, রাঙ্গামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ তাছাদ্দিক হোসেন কবিরসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বৃহস্পতিবার সকালে রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গন থেকে শুরু হওয়া আনন্দ শোভাযাত্রার নেতৃত্ব দেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়।

আলোচনা সভা শেষে রক্তদান কর্মসুচি ও শিশুদের নিয়ে মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

খবরটি শেয়ার করুন

Post Comment