ইউপি নির্বাচনে প্রার্থীদের প্রতীক বিতরণ

খাগড়াছড়িতে সাধারণ সম্পাদক জাহেদুল আলমকে বহিষ্কার

খাগড়াছড়ি রিপোর্ট –

Kujen

খাগড়াছড়িতে প্রথম পর্যায়ের পৌর নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থীর বিপক্ষে কাজ করার অভিযোগে আলহাজ্ব জাহেদুল আলমকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কর ঘোষণা করেছেন সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। তাঁর পদে স্থলাভিষিক্ত করা হয়েছে যুগ্ম সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীকে।

শনিবার দুপুরে কদমতলীস্থ সংসদ সদস্যের বাসভবনে জেলার ৩৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীদের প্রতীক বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের কুজেন্দ্র লাল ত্রিপুরা এ কথা জানান।

তিনি বলেন, আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক দল। এখানে বিদ্রোহী কিংবা বিভ্রান্তকারীদের কোন স্থান নেই। তৃণমূল থেকে শুরু করে সর্বস্তরে গণতান্ত্রিক উপায়ে নেতাকর্মীদের পদবিন্যাস করা হয় আওয়ামী লীগে। তারই ধারাবাহিকতায় ইউপি নির্বাচনে প্রার্থী নির্বাচিত করা হয়েছে।

তৃণমূলের ভোটের প্রেক্ষিতে ইউপি নির্বাচনে প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। আর তৃণমূলের উন্নয়নে তাদের দৃঢ় প্রতিজ্ঞা নিতে আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত পত্রে ইউপি নির্বাচনের প্রার্থীদের তালিকা গ্রহণ করা হয়েছে এবং দেশনেত্রী শেখ হাসিনা তাতে স্বাক্ষরও করেছেন। তা থেকে প্রমাণিত হয় আলহাজ্ব জাহেদুল আলম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেই। তিনি এখন বহিষ্কৃত।

পরে সংসদ সদস্য ইউপি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের প্রতীক বিতরণ করেন।

এসময় জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব দোস্ত মোহাম্মদ চৌধুরী, জ্যেষ্ঠ সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীসহ জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলার ৩৬টি ইউয়িনের নাম থাকলেও সীমানা বিরোধের কারণে নবগঠিত গুইমারা উপজেলার তিন ইউনিয়ন পরিষদের নির্বাচন অনিশ্চিত হয়ে পড়েছে।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত পৌর নির্বাচনে জেলা আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী শানে আলমের পক্ষে কাজ না করার অভিযোগে সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহেদুল আলমের বিরুদ্ধে। কিন্তু জাহেদুল আলম দাবী করেন তিনি মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী শামসুল আলমের পক্ষে কাজ করেছেন।

খবরটি শেয়ার করুন

Post Comment