স্বাধীনতা দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে আওয়ামী লীগের আলোচনা সভা

রাঙ্গামাটি রিপোর্ট –

Picture1

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৬ উপলক্ষে রাঙ্গামাটিতে জেলা আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ মার্চ) বিকালে দলীয় কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও অনিবার্য কারণে তিনি উপস্থিত হতে না পারায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলার সঞ্চালিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা আওযামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মতিন, জমির উদ্দীন,  বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি নাসির আহম্মদ তালুকদার প্রমুখ।

আলোচনা সভায় বক্তরা বলেন, ত্রিশ লক্ষ শহীদের বিনিমিয়ে আমাদের স্বাধীনতা অর্জিত হয়েছে। এ স্বাধীনতা অর্জন করতে অনেক ত্যাগ স্বীকার করতে হয়।

মোগল ও বৃটিশ শাসন থেকে মুক্ত হয়ে বাঙালি আবারো জালিম স্বৈরাচারী পাকিস্তানী শাসনের কবলে পড়ে। অবশেষে বাংলার রাখাল রাজা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবির্ভাব ঘটে বাঙালিকে পরাধীনতার হাত থেকে মুক্ত করার জন্য।

অবশেষে বাংলা স্বাধীন হলো। কিন্তু দুঃখের বিষয় আমরা সে মহান মানুষটিকে স্বাধীনতার স্বাদ উপহার দিতে পারিনি। বাঙালি জাতি হিসাবে সারা জীবন আমাদের সেই কলঙ্ক বহন করে চলতে হবে।

সভায় বক্তরা বলেন, আমরা যারা রণাঙ্গনে যুদ্ধ করেছি তারা বুঝি স্বাধীনতার মানে কি। কত সংগ্রাম কত ত্যাগের বিনিময়ে স্বাধীনতা অর্জন করতে হয়েছে। স্বাধীনতার পরবর্তী দেশদ্রোহী দালালদের চক্রান্তে আমাদের মহান নেতা সেদিন নৃশংসভাবে নিহত হয়। পরবর্তীতে প্রেক্ষাপট পরিবর্তন হতে থাকে। দেশের সঠিক ইতিহাস বিলীন হওয়ার উপক্রম হয়। সৃষ্টিকর্তার অসীম কৃপায় বঙ্গবন্ধু তনয়া আবার স্বাধীন বাংলার মসনদে আসীন হন এবং তারই হাত ধরে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আজ পরিপূর্ণ হতে যাচ্ছে। দেশের অর্থনীতি থেকে শুরু করে স্বাস্থ্য, শিক্ষা খাত সবই উন্নয়নের শিখরে আসীন হচ্ছে। দেশ আজ সারা বিশ্বের মাঝে মর্যাদার সাথে স্বকীয় বৈশিষ্ট্যের জানান দিচ্ছে। স্বপ্নের সোনার বাংলা আজ সত্যিকার সোনার বাংলায় পরিণত হয়েছে।

খবরটি শেয়ার করুন

Post Comment