রাঙ্গামাটিতে জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্ট –

Bketu

অবৈধ দখলদারদের উচ্ছেদের বিষয়ে প্রশাসনকে কঠোর উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়েছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। তিনি বলেন, অবৈধ দখলবাজদের কারণে পর্যটনখ্যাত রাঙ্গামাটি শহর দিন দিন ক্রমশই ছোট হয়ে আসছে। দখলবাজদের দখল পক্রিয়া চলাকালীন সময়ে প্রশাসনকে অবহিত করারও পরামর্শ দেন তিনি। তিনি বলেন, সকলের সমন্বয় ও সহযোগিতা থাকলে এ জেলা একদিন দেশের একটি মডেল জেলা হিসেবে পরিচিতি লাভ করবে। এ জন্য সভায় উপস্থিত থেকে জেলার উন্নয়নে নিজ নিজ সুচিন্তিত মতামত প্রদানের জন্য আহ্বান জানান তিনি।

২৭ মার্চ ২০১৬ রোববার সকালে জেলা পরিষদ সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে চেয়ারম্যান এ কথা বলেন।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি পুলিশ প্রশাসনের প্রতিনিধি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) চিত্ত রঞ্জন পাল, জেলা প্রশাসনের প্রতিনিধি সহকারী কমিশনার ফেরদৌসী বেগম, নির্বাহী প্রকৌশলী কাজী আবদুস সামাদ’সহ জেলার বিভিন্ন বিভাগীয় প্রধান, কমিটির সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

সভায় সিনিয়র সহকারী পুলিশ সুপার বলেন, গত মাস এবং চলতি মাসে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিবস ও শিশু দিবস, স্বাধীনতা ও জাতীয় দিবস’সহ অন্যান্য অনুষ্ঠান সকলের সহযোগিতায় সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছি। তিনি আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকলের সহযোগিতা কামনা করেন।

মৎস্য বিভাগের কর্মকর্তা জানান, রাঙ্গামাটি হ্রদে গত বছরের ন্যয় এবছরও মৎস্য শিকার বন্ধকালীন সময়ে বিএফডিসির পাশাপাশি কোস্টগার্ড নিয়োগ করা হবে। এছাড়া গবেষণা কার্যক্রম এবং রাজস্ব আদায় সঠিকভাবে চলছে।

ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক জানান, জেলার বিভিন্ন স্থানে মসজিদ ভিত্তিক গণশিক্ষা কার্যক্রম যথারীতি চলছে।

ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স -এর কর্মকর্তা বলেন, জেলার বাঘাইছড়ি উপজেলায়  দ্রুত ফায়ার স্টেশন বসানোর কাজ করা হবে।

জেলা খাদ্য কর্মকর্তা জনান, ওএমএস কার্যক্রমের অংশ হিসেবে জনসাধারণের মাঝে খোলা বাজারে কেজি ১৫ টাকায় চাল বিক্রি হচ্ছে।

আনসার ভিডিপি’র কর্মকর্তা বলেন, প্রশিক্ষণার্থীদেরকে প্রশিক্ষণ প্রদান কার্যক্রম ও দাপ্তরিক কাজ সঠিকভাবে চলছে।

এছাড়া সভায় উপস্থিত অন্যান্য বিভাগীয় কর্মকর্তাগণ স্ব-স্ব বিভাগ ও জেলার সমস্যা মতামত ও অন্যান্য কার্যক্রম উপস্থাপন করেন। চেয়ারম্যান উপস্থাপিত সমস্যা ও মতামত গুরুত্বের সাথে আলোচনা করে সমাধানের পরামর্শ এবং পরিষদ হতে সহযোগিতার আশ্বাস প্রদান করেন ।

খবরটি শেয়ার করুন

Post Comment