পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ মহানগর শাখার সভাপতিকে গ্রেফতারের নিন্দা

২৮ মার্চ ২০১৬

প্রেস বিজ্ঞপ্তি –

index

পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের কেন্দ্রীয় সভাপতি সোনালী চাকমা আজ ২৮ মার্চ সোমবার এক বিবৃতিতে গতকাল রোববার রাতে সদ্য নির্বাচিত নারী সংঘের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি রূপা চাকমাকে চট্টগ্রামের বাস সিগন্যাল এলাকা থেকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘গতকাল ২৭ মার্চ রাত ১১টায় পুলিশ রূপা চাকমাকে চট্টগ্রাম মহানগরের বাস সিগন্যালের ভাড়ায় থাকা একটি বাসা থেকে বিনা ওয়ারেন্টে আটক করে নিয়ে যায়। তিনি চট্টগ্রামে একটি বেসরকারি কোম্পানিতে চাকুরীর পাশাপাশি সংগঠনের কাজের সাথে জড়িত রয়েছেন। গত ৪ মার্চ অনুষ্ঠিত সম্মেলনে তাকে সভাপতি নির্বাচিত করা হয়েছিল।’

রূপা চাকমাকে আটকের ঘটনাকে চরম অগণতান্ত্রিক ও ফ্যাসিস্ট আখ্যায়িত করে সোনালী চাকমা আরো বলেন, চট্টগ্রামে নারী সংঘের সাংগঠনিক বিস্তার রোধ করতে এবং সামগ্রিকভাবে পাহাড়ি নারীদের আন্দোলন দমনের ষড়যন্ত্রের অংশ হিসেবে তাকে বিনা কারণে গ্রেফতার করা হয়েছে।

নারী সংঘের সভাপতি অবিলম্বে রূপা চাকমাকে নিঃশর্ত মুক্তি দিতে সরকারের কাছে দাবি জানান এবং বলেন দমন-পীড়ন চালিয়ে পাহাড়ি নারীদের মুখ বন্ধ করে দেয়া যাবে না।

বার্তা প্রেরক –

মিন্টি চাকমা
সহ সাধারণ সম্পাদক
পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ
কেন্দ্রীয় কমিটি।

খবরটি শেয়ার করুন

Post Comment