মিরসরাইয়ে পাহাড়ি নারীকে ধর্ষণের প্রতিবাদে রাঙ্গামাটিতে বিক্ষোভ

১১ এপ্রিল ২০১৬

– প্রেস বিজ্ঞপ্তি –

HWF

চট্টগ্রাম মিরসরাই উপজেলার আমবাড়িয়া এলাকায় এক পাহাড়ি (চাকমা) নারীকে গণধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষণকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে রাঙ্গামাটির কুদুকছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হিল উইমেন্স ফেডারেশন।

সোমবার (১১ এপ্রিল) দুপুর ১টায় বিক্ষোভ মিছিলটি বড় মহাপুরম উচ্চ বিদ্যালয় গেট থেকে শুরু হয়ে কুদুকছড়ি বাজার প্রদক্ষিণ করে আবারও মহাপুরম উচ্চ বিদ্যালয় গেটে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের রাঙ্গামাটি জেলা কমিটির সভাপতি মন্টি চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের রাঙ্গামাটি সদর থানা শাখার সদস্য সচিব নিশান চাকমা, পিসিপি রাঙ্গামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক কুনেন্টু চাকমা ও নিকন চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, দেশে বিচারহীনতার সংস্কৃতির কারণে কোনো নারী ঘরের ভিতরে কিংবা বাইরে কোথাও নিরাপদ নয়। তাই নারী ধর্ষণ, খুনের বিরুদ্ধে পাহাড় এবং সমতলে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

বক্তারা অবিলম্বে ধর্ষণকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল ভোররাতের কাছাকাছি সময়ে মিরসরাই উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের আমবাড়িয়া এলাকায় আবু তাহেরের পুত্র আলাউদ্দিনের নেতৃত্বে ৩-৪ জন দুর্বৃত্ত বাসায় ঢুকে স্বামীকে বেঁধে রেখে ওই নারীকে পালাক্রমে ধর্ষণ করে।

বার্তা প্রেরক –
বিমান্টি চাকমা
দপ্তর সম্পাদক
হিল উইমেন্স ফেডারেশন
রাঙ্গামাটি জেলা শাখা।

খবরটি শেয়ার করুন

Post Comment