রাঙ্গামাটির চাকমা রাজমাতাকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি

রাঙ্গামাটি রিপোর্ট –

Queen

রাঙ্গামাটি চাকমা সার্কেল চীফ ব্যারিষ্টার রাজা দেবাশীষ রায়ের মা রানী আরতি রায় (৮১)-কে গুরুতর অসুস্থ অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকার স্কয়ার হাসপাতাল ভর্তি করা হয়েছে। শনিবার বেলা ১২টার দিকে রাঙ্গামাটি সদর হাসপাতাল থেকে তাকে এয়ার এ্যাম্বুলেন্স (হেলিকপ্টার) যোগে ঢাকায় নিয়ে যাওয়া হয়। তবে চাকমা রাজা দেবাশীষ রায় আমেরিকায় সফরে থাকায় রানী ইয়েন ইয়েন রায় রাজমাতার চিকিৎসার তত্ত্বাবধান করছেন।

রাঙ্গামাটি চাকমা রাজ পরিবারের সূত্রে জানা গেছে, ১৪ এপ্রিল রাতে রাঙ্গামাটি রাজবাড়ীতে রাতে (রাজমাতা) চাকমা রানী আরতি রায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। সেদিন রাতে রাজমাতাকে রাঙ্গামাটি সদর হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু চিকিৎসাধীন থাকা অবস্থায় তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে চিকিৎসকের পরামর্শে চাকমা রানী ইয়েন ইয়েন রাজমাতাকে ঢাকা স্কয়ার হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেন।

পরে রাঙ্গামাটি মারী স্টেডিয়ামে মাঠে এয়ার এ্যাম্বুলেন্স (বিশেষ হেলিকপ্টার) মাধ্যমে রাজমাতাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। চাকমা রাজা দেবাশীষ রায় রাঙ্গামাটি না থাকলেও তার মা (রাজমাতা) চিকিৎসার খবর রেখে চলেছেন। তিনি শিগ্‌গির দেশে ফিরে আসছেন  বলে জানা যায়। চাকমা রাণী ইয়েন ইয়েন রায় রাজমাতার চিকিৎসার তত্ত্বাবধান করছেন।

এ ব্যাপারে রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. স্নেহ কুমার চাকমা জানিয়েছেন রাজমাতা বার্ধক্য জনিত ও লিভার সমস্যায় আক্রান্ত হয়েছেন। তার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে রাঙ্গামাটি চাকমা রানী (রাজমাতা) আরতি রায়ের অসুস্থতার খবর শহরে ছড়িয়ে পড়লে হাজার হাজার চাকমা নারী-পুরুষ রাঙ্গামাটি হাসপাতালে ভিড় জমায়। শোকের ছায়া নেমে আসে হাসপাতাল এলাকায়। তার অারোগ্য কামনাতে রাঙ্গামাটি রাজবন বিহারে বিশেষ প্রার্থনা করা হয়।

রাঙ্গামাটি চাকমা সার্কেলের সাবেক রাজা ত্রিদিব রায়ের স্ত্রী রাণী আরতি রায়। তিনি দীর্ঘ দিন রাঙ্গামাটি চাকমা রাণী হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি রাঙ্গামাটিতে চাকমা রাজামাতা হিসেবে সমধিক পরিচিত।

খবরটি শেয়ার করুন

Post Comment