রাঙ্গামাটিতে জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত

রাঙ্গামাটি রিপোর্ট –

BKetu

জেলার সার্বিক উন্নয়নে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান জনাব বৃষ কেতু চাকমা। এ জেলার উন্নয়নের স্বার্থে পরিষদের মাসিক ও সমন্বয় সভায় প্রতিষ্ঠান প্রধানদের উপস্থিত থাকার আহ্বান জানান তিনি। তিনি বলেন, সবার সহযোগিতা ও সঠিক পরামর্শের মাধ্যমে আমাদের এ জেলায় বসবারত মানুষের সামগ্রিক কল্যাণে কাজ করে যেতে হবে।

আজ সোমবার (২৫ এপ্রিল ২০১৬) সকালে জেলা পরিষদ সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে চেয়ারম্যান এ কথা বলেন।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা জনাব এসএম জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি পুলিশ বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মো: শহিদ উল্লাহ, পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, নির্বাহী প্রকৌশলী কাজী আবদুস সামাদ, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন’সহ জেলার বিভিন্ন বিভাগীয় প্রধান, কমিটির সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, ইতিমধ্যে জেলায় নৌ পুলিশের কার্যক্রম শুরু হয়ে গেছে এবং বালুখালী এলাকাসহ অন্যান্য এলাকায় ক্যাম্প স্থাপনের কাজ চলছে। এছাড়া কাপ্তাই লেকে মাছ শিকার বন্ধ মৌসুমে নৌ পুলিশ সর্বক্ষণ তাদের কার্যক্রম পরিচালনা করবে। তিনি বলেন, জেলার যে সমস্ত এলাকায় অনৈতিক, অসামাজিক ও সন্ত্রাসী কার্যক্রমের খবর পাওয়া যাচ্ছে তা বন্ধে পুলিশ প্রশাসন সর্বদা কাজ করছে। জেলার আইন শৃংখলা স্বাভাবিক রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। যে কোন ধরনের উদ্ভূত পরিস্থিতি ও আইন শৃঙ্খলার প্রয়োজনে সরাসরি পুলিশ বিভাগকে ফোনে জানানোর অনুরোধ জানান তিনি।

রাঙ্গামাটি প্রেসক্লাবের সভাপতি জনাব সাখাওয়াত হোসনে রুবেল জানান, হাসপাতালে ডাক্তার এবং ঔষুধ সংকটের কারণে রোগীদের সেবা পেতে সমস্যা হচ্ছে। দ্রুত ডাক্তারের শূন্য পদ পূরণ করে সেবা প্রদানের জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান। তিনি বলেন, সিভিল সার্জন কার্যালয় এলাকার কিছু কিছু জায়গায় অবৈধ স্থাপনা গড়ে উঠেছে যার ফলে সেখানে অনৈতিক, অসামাজিক কার্যকলাপ ও নেশাখোরদের আড্ডাস্থলে পরিণত হচ্ছে। এ বিষয়ে তিনি পুলিশ বিভাগকে দ্রুত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক জানান, জেলার বিভিন্ন স্থানে মসজিদ ভিত্তিক গণশিক্ষা কার্যক্রম যথারীতি চলছে।

ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর কর্মকর্তা বলেন, জেলার কাউখালী উপজেলায় ফায়ার স্টেশনের কাজ শেষ। এখন ভবনে রঙ করার কাজ চলছে। এছাড়া বাঘাইছড়ি ও রাজস্থলী উপজেলায় দ্রুত ফায়ার স্টেশন বসানোর কাজ করা হবে।

জেলা খাদ্য কর্মকর্তা জনান, ওএমএস কার্যক্রমের অংশ হিসেবে জনসাধারণের মাঝে খোলা বাজারে চাল বিক্রি হচ্ছে।

আনসার ভিডিপি’র কর্মকর্তা বলেন, প্রশিক্ষণার্থীদেরকে প্রশিক্ষণ প্রদান কার্যক্রম ও দাপ্তরিক কাজ সঠিকভাবে চলছে।

এছাড়া সভায় উপস্থিত অন্যান্য বিভাগীয় কর্মকর্তাগণ স্ব-স্ব বিভাগ ও জেলার সমস্যা মতামত ও অন্যান্য কার্যক্রম উপস্থাপন করেন। চেয়ারম্যান উপস্থাপিত সমস্যা ও মতামতগুলো গুরুত্বের সাথে আলোচনা করে সমাধানের পরামর্শ এবং পরিষদ হতে সহযোগিতার আশ্বাস প্রদান করেন ।

বার্তা প্রেরক –

অরুনেন্দু ত্রিপুরা
২৫ এপ্রিল ২০১৬
জনসংযোগ কর্মকর্তা
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ
ছবি এবং সংবাদ : লিটন শীল।

খবরটি শেয়ার করুন

Post Comment