রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক-কর্মচারীদের বিদায় সংবর্ধনা

স্টাফ রিপোর্ট –

School

আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকেলে রাঙ্গামাটির রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান বিদ্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা ও বিশেষ অতিথি হিসেবে রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, অবসরপ্রাপ্ত শিক্ষকরা তাদের সারা জীবনের শ্রম এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ব্যয় করেছেন শুধুমাত্র শিক্ষার্থীদের মানুষ হিসেবে গড়ে তোলার আশায়। তাদের শিক্ষাদানে শিক্ষিত হয়ে আজ অনেক শিক্ষার্থী বড় বড় প্রতিষ্ঠানে কর্মকর্তা হিসেবে কাজ করছেন। বিদায়ের পরও তাদের সম্মান তারা যেখানেই যাবেন পাবেন। কারণ তারা সমাজের তথা দেশের সম্মানী ব্যাক্তি। তিনি বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাঠদানের সুবিধার্থে জেলা পরিষদ হতে একশত জোড়া স্কুল বেঞ্চ প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

বিশেষ অতিথির বক্তব্যে মেয়র বলেন, আমি আজ গর্বকরে বলতে পারি আমি এই বিদ্যালয়ের  একজন প্রাক্তন ছাত্র। আজ যারা অবসরে যাচ্ছেন তাদের কাছ থেকে সুশিক্ষা পেয়েছি বলেই আমি আজ এই পর্যায়ে আসতে পেরেছি। তিনি বলেন, বাবা-মার পর আমাদের ২য় অভিভাবক হচ্ছেন তারাই। তিনি শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, স্কুল পর্যায়ে যাতে কোন রকমের রাজনীতি প্রবেশ না করে। এ বিষয়ে সব সময় সতর্ক থাকারও পরামর্শ দেন তিনি। সাম্প্রদায়িক সম্প্রীতির মাধ্যমে এই বিদ্যালয়ের যে সুনাম অক্ষুন্ন রাখতে তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি পৌরসভা কর্তৃক বিদ্যালয়ে শহীদ নির্মাণের প্রতিশ্রুতি দেন।

পরে অতিথিরা রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক স্বপন কান্তি বিশ্বাস, প্রদ্যোৎ কুমার সাহা, দেবাশীষ বড়ুয়া, পূরবী তালুকদার ও অফিস সহকারী তপন কান্তি ধর এবং সমীরণ বড়ুয়াসহ প্রাক্তন শিক্ষক-কর্মচারীদের হাতে সম্মাননা ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেন।

খবরটি শেয়ার করুন

Post Comment