কাউখালীতে মুক্তিযোদ্ধা কালা মিয়ার স্মরণে শোক সভা

কাউখালী রিপোর্ট –

DT

বীর মুক্তিযোদ্ধা ও সমাজ সেবক কালা মিয়া ছিলেন মানুষ ও মানবতার বন্ধু। তিনি আওয়ামী লীগের পতাকা তলে থেকে আজীবন বঞ্চিত মানুষের জন্য কাজ করে গেছেন। তিনি চলে যাওয়াতে কাউখালী উপজেলা আওয়ামী লীগের অনেক ক্ষতি হয়েছে। কাউখালী উপজেলার রাজনীতিতে যে শূন্যতা সৃষ্টি হলো তা হয়তো কখনই পুরণ হবে না। কাউখালীর মানুষ আজীবন বীর মুক্তিযোদ্ধা ও সমাজ সেবক কালা মিয়াকে শ্রদ্ধার সাথে মনে রাখবে।

শনিবার (৩০ এপ্রিল) বীর মুক্তিযোদ্ধা ও কাউখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মরহুম কালা মিয়ার স্মরণে উপজেলা মাঠে শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এ কথা বলেন।

কাউখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংশুই প্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাউখালী সদর উপজেলা চেয়ারম্যান এস এম চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কামাল উদ্দিন, জেলা মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক চিত্ত রঞ্জন দাশ, কাউখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এরশাদ সরকার। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, কনিষ্ঠ বড়ুয়া।

সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার আরো বলেন, বীর মুক্তিযোদ্ধা কালা মিয়ার জীবনে সবচেয়ে বড় মিশন ছিল এলাকার পিছিয়ে পড়া পার্বত্য মানুষের জন্য কিছু করে যাওয়া। পাহাড়ের মানুষের জন্য সম্প্রীতির পরিবেশ আর শান্তিপ্রিয় সমাজ তৈরির লক্ষ্যে কাজ করা এই নেতা কখনও নিজের স্বার্থের কথা চিন্তাও করেননি।

কালা মিয়ার এ অসমাপ্ত কাজ সমাপ্ত করতে সবাইকে আওয়ামী লীগের পতাকা তলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান প্রধান অতিথি। তিনি কাউখালী রাঙ্গিপাড়া সড়কটি বীর মুক্তিযোদ্ধা কালা মিয়ার নামে নাম করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

খবরটি শেয়ার করুন

Post Comment