রাঙ্গামাটিতে ইয়াবা ট্যাবলেটসহ মাদক বিক্রেতা আজিজ আটক

রাঙ্গামাটি রিপোর্ট –

Aziz

রাঙ্গামাটি শহরের অন্যতম মাদক বিক্রেতা আজিজকে তিনশো পিছ ইয়াবা ট্যাবলেটসহ আটক করেছে কোতয়ালী থানা পুলিশ। শুক্রবার গভীর রাতে শহরের পৌরসভাধীন কাঠালতলী সংলগ্ন এলাকার মৎস্য খামারে অভিযান চালিয়ে ইয়াবাসহ তাকে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রশিদ।

মৎস্য খামারটি রাঙ্গামাটি পৌর আওয়ামী লীগের সভাপতি ও রাঙ্গামাটি কাঠ ব্যবসায়ী সমিতির সভাপতি মো: সোলায়মান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড থেকে ইজারা নিয়ে বেশ কয়েক বছর যাবৎ মৎস্য চাষ করে আসছেন বলে জানা গেছে। আটক আজিজ সেই মৎস্য খামারের পাহারাদার বলে জানা গেছে। মৎস্য খামার পাহারার পাশাপাশি সে মাদক ব্যবসার সাথে জড়িত বলে জানা গেছে। আটক আজিজের বিরুদ্ধে মাদকের বেশ কয়েকটি মামলা রয়েছে। তার সাথে একটি বড় চক্র ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক ব্যবসার সাথে জড়িত বলে অভিযোগ রয়েছে বলে জানা গেছে।

পুলিশ জানায়, বেশ কয়েকদিন ধরেই নজরদারির পর শুক্রবার রাতে ক্রেতা সেজে ইয়াবা কিনতে গিয়ে মৎস্য খামার থেকে ইয়াবা ব্যবসায়ী আজিজকে হাতে নাতে আটক করতে সক্ষম হয় রাঙ্গামাটি কোতয়ালী থানা পুলিশ।

এসময় তার দেহ তল্লাশী করে তিনশো পিছ  ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় আজিজের বিরুদ্ধে ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৯ এর খ ধারায় মামলা দায়ের করা হয়েছে  শহরের অন্যতম শীর্ষ এই মাদক বিক্রেতার বিরুদ্ধে আগেও বেশ কয়েকটি মাদকের মামলা রয়েছে বলে জানা গেছে।

এলাকাবাসী জানায়, কাঠালতলী সংলগ্ন মৎস্য খামারের আশেপাশে মাদক ব্যবসায়ীদের একটি বিরাট জোন রয়েছে। এদের মাধ্যমে মাদক ছড়ানোর ফলে এলাকার যুবসমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। খামারটি সুষ্ঠুভাবে সংরক্ষণ না করার কারণে খামার সংলগ্ন এলাকাটি মাদকসেবী ও ব্যবসায়ীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আওতাধীন মৎস্য খামারটি সংরক্ষণ করে সেখান থেকে মাদকব্যবসায়ী ও মাদকসেবীদের উৎপাত বন্ধ করতে কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

উল্লেখ্য, রাঙ্গামাটি শহরকে মাদকমুক্ত করতে সম্প্রতি রাঙ্গামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসানের ঘোষণা মোতাবেক শহরের বিভিন্ন ওয়ার্ডে মাদকের আগ্রাসনকে থামাতে রাঙ্গামাটি পুলিশ বিভাগ ব্যাপক অভিযান শুরু করেছে। ইতিপূর্বেও রাঙ্গামাটি পুলিশ বিভাগের মাদক বিরোধী অভিযানে ৩০-৪০জন মাদকসেবী ও ব্যবসায়ীকে আটক করা হয়। তবে রাঙ্গামাটিতে মাদকের আগ্রাসনকে থামাতে এসব ছোটখাট ব্যবসায়ীকে আটকের পাশাপাশি এর মূল গডফাদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছে রাঙ্গামাটিবাসী।

খবরটি শেয়ার করুন

Post Comment