পাহাড়ি ছাত্র পরিষদের এক সময়ের নেতা বোধিসত্ত্ব চাকমা আর নেই

নিজস্ব রিপোর্ট –

Bhodhi

পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি ছাত্র পরিষদের প্রাক্তন ছাত্রনেতা এবং পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি রাঙ্গামাটি জেলা কমিটির সাধারণ সম্পাদক এবং বর্তমানে বাসদের (বাংলাদেশের সমাজতান্ত্রিক দল, মার্কসবাদী) রাঙ্গামাটি জেলার প্রধান সমন্বয়ক বোধিসত্ত্ব চাকমা আর নেই।

তিনি বুধবার বিকালে রাঙ্গামাটি শহরের বনরূপাস্থ কাটাপাহাড় লেনের নিজ বাসায় হঠাৎ স্ট্রোকজনিত কারণে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৪ বৎসর।

মৃত্যুকালে তিনি এক ছেলে, এক মেয়ে, স্ত্রী, মা-বাবা, দুই ভাইসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে, তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শহরে শোকের ছায়া নেমে আসে। তার এই অকাল মৃত্যুতে বিভিন্ন মহল থেকে শোক জানানো হয়েছে। বোধিসত্ত্ব চাকমার মৃত্যর খবর পেয়ে তাকে শেষ বারের মত দেখতে এবং পরিবারের প্রতি সমবেদনা ও শোক জানাতে তার বাসায় যান রাঙ্গামাটি পৌর সভার মেয়র মো: অাকবর হোসেন চৌধুরী।

পারিবারিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে শহরের চক্রপাড়ার শ্মশানে বোধিসত্ত্ব চাকমার শেষকৃত্য অনুষ্ঠিত হবে। তার এই শেষকৃত্য অনুষ্ঠানে অাত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও শুভকাঙ্ক্ষীদের যোগদানের জন্য অনুরোধ জানিয়েছে তার পরিবার।

পারিবারিক সূত্রে জানা গেছে, বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে রাঙ্গামাটি শহরের বনরূপাস্থ কাটাপাহাড় লেনের নিজ বাসায় বোধিসত্ত্ব চাকমা হঠাৎ অসুস্থ অনুভব করার পর অজ্ঞান হয়ে পড়েন। পরে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বোধিসত্ত্ব চাকমার শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সিএইচটি-অবজারভার ডটকম জানাচ্ছে গভীর শোক ও সমবেদনা এবং তার বিদেহী আত্মার সদ্‌গতি কামনা করছে।

খবরটি শেয়ার করুন

Post Comment