নিষেধাজ্ঞা অমান্য করে রাঙ্গামাটি হ্রদে চলছে মাছ শিকার, কর্তৃপক্ষ নীরব

রাঙ্গামাটি রিপোর্ট –

Fish

রাঙ্গামাটি হ্রদে মাছের প্রাকৃতিক প্রজনন নিশ্চিত করতে গত ১২ মে বৃহস্পতিবার দিবাগত মধ্যরাত ১২টা থেকে অনির্দিষ্ট সময়ের জন্য হ্রদের সকল প্রকার মাছ শিকারের উপর রাঙ্গামাটি জেলা প্রশাসক শামসুল আরেফিন এক আদেশে নিষেধাজ্ঞা জারী করেছেন বলে জানিয়েছিল রাঙ্গামাটি মৎস্য উন্নয়ন কর্পোরেশন বিএফডিসি।

হ্রদের মাছ শিকার বন্ধকালীন রাঙ্গামাটি হ্রদের সমগ্র এলাকায় মাছের আহরণ ও বিপণন বন্ধে নৌ-পুলিশ সহ আইন-শৃঙ্খলা বাহিনীর যৌথ দল ও মোবাইল টিম কাজ করবে বলে এক সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) রাঙ্গামাটির প্রকল্প পরিচালক কমান্ডার মইনুল ইসলাম।

কিন্তু রাঙ্গামাটির বিভিন্ন স্থান ঘুরে দেখা যায় তার উল্টো চিত্র, সোমবার (২৩ মে) সকাল সাড়ে ১১টার দিকে শহরের আসামবস্তি হতে কাপ্তাই রোডের বড়াদাম নামক স্থানের পাহাড়ি ঘোনায় মুক্তভাবে নির্ভয়ে জেলেদের মৎস্য শিকার ও বিক্রি করতে দেখা গেছে। মাছ শিকার বন্ধকালীন সময়ে রাঙ্গামাটি হ্রদের সমগ্র এলাকায় মাছের আহরণ বন্ধে নৌ-পুলিশ সহ আইন-শৃঙ্খলা বাহিনীর যৌথ দল ও মোবাইল টিম কাজ করবে বলে সংবাদ সম্মেলনে রাঙ্গামাটির প্রকল্প পরিচালক কমান্ডার মইনুল ইসলাম জানালেও এসব অবৈধ জেলেদের বিরুদ্ধে কর্তৃপক্ষের কোন ধরনের পদক্ষেপ পরিলক্ষিত হয়নি।

খবরটি শেয়ার করুন

Post Comment