রাঙ্গামাটি মৎস্যজীবী লীগের ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রাঙ্গামাটি রিপোর্ট –

Fish

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে যদি অস্ত্র ও পেশী শক্তির প্রদর্শন হয় তাহলে অস্ত্রধারী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে আরো বেশী জোরদার আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। তিনি বলেন, পৃথিবীতে যারা দাদাগিরি করে তারা জনগণের বন্ধু। জনগণের ভালোবাসা ও জনগণের বন্ধু থাকলেই দাদাগিরি করা সম্ভব।

কিন্তু পার্বত্য অঞ্চলের আঞ্চলিক সংগঠন গুলো পাহাড়ের জনগণের উপর দারোগাগিরি শুরু করেছে। তারা অস্ত্র ও লাঠি দিয়ে পাহাড়ের সাধারণ মানুষকে জিম্মি করে তাদের উপর দারোগাগিরি করছে বলে অভিযোগ করেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। তিনি বলেন, দারোগাগিরি যারা করে তাদের সাথে জনগণের সাথে কোন সম্পর্ক নেই। জনগণ তাদের অস্ত্র ও লাঠির ভয়ে ভালোবাসা দেখাতে বাধ্য হয় বলে তিনি অভিযোগ করেন।

রোববার ২২মে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ কার্যালয়ে রাঙ্গামাটিতে বাংলাদেশ মৎস্যজীবী লীগের ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মৎস্যজীবী লীগের আহবায়ক উদয়ন বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো: মুছা মাতব্বর, যুগ্ম সম্পাদক মো: জসিম উদ্দিন বাবুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: মমতাজ উদ্দিন, কৃষি বিষয়ক সম্পাদক নেতা মো: ইউসুফ, যুবলীগ সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজলসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন সদস্য সচিব শ্যামল দেব।

অস্ত্রধারীরা যে দলেরই হোক না কেন তাদেরকে গ্রেফতার করতে হবে। তিনি প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়ে বলেন প্রশাসন চাইলে এক সপ্তাহের মধ্যে পাহাড়ের অস্ত্রবাজি বন্ধ করতে পারে। তিনি প্রশাসনকে তাদের দায়িত্ব সঠিক ভাবে পালনের অনুরোধ জানান। তিনি বলেন, প্রশাসন যদি কঠোর হস্তে নির্বাচন পরিচালনা করে তাহলে জনগণ নির্ভয়ে যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে ক্ষমতায় পাঠাবে। প্রশাসনের এখনই কিছু চিহ্নিত অস্ত্রবাজ ও চাঁদাবাজদের ধরলেই অন্যরা লেজ গুটিয়ে পালিয়ে যাবে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠান শেষে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী পালনের মধ্য দিয়ে আনন্দ সকলের মাঝে ভাগাভাগি করা হয়।

খবরটি শেয়ার করুন

Post Comment