রাঙ্গামাটিতে আবারও ইউপি নির্বাচন বর্জনের হুমকি আওয়ামী লীগের

ডেস্ক রিপোর্ট –

UPElection16Ranga

আগামী ৪জুন ৬ষ্ঠ ধাপে অনুষ্ঠিতব্য রাঙ্গামাটির ৪৮টি ইউনিয়ন পরিষদে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি না হলে  নির্বাচন থেকে সরে দাঁড়াতে বাধ্য হবে বলে হুমকি দিয়েছে জেলা আওয়ামী লীগ।

বুধবার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো: মুছা মাতব্বরের স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ কথা বলা হয়েছে।

প্রেস বার্তায় দাবি করা হয়, রাঙ্গামাটির ৪৮টি ইউপি নিবাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে দু’বার সংবাদ সম্মেলন  করেছে  জেলা আওয়ামী লীগ। এসব সম্মেলনে  জেএসএস, ইউপিডিএফ ও জেএসএস (সংস্কার পন্থী) এর সশস্ত্র সন্ত্রাসীরা আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের প্রতিনিয়ত নানাভাবে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে বলে বার বার অভিযোগ করা হয়েছে। সন্ত্রাসীদের হুমকির কারণে অনেক প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করতে বাধ্য  হয়েছেন, সে সব ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৯৮ জন মহিলা ও পুরুষ সদস্য নির্বাচিত হয়েছেন। এতে প্রমাণিত হয়েছে যে বর্তমান পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

নির্বাচন নিয়ে জেলা আওয়ামী লীগের পক্ষ যে আশঙ্কা প্রকাশ করা হয়েছে তা সত্য প্রমাণিত হয়েছে উল্লেখ করে প্রেস বার্তায় আরো বলা হয়, আগামী ১ জুনের মধ্যে রাঙ্গামাটি জেলার সার্বিক পরিস্থিতি উন্নতি না হলে জেলা আওয়ামী লীগ ৪ জুনের অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়াতে বাধ্য হবে।

 

খবরটি শেয়ার করুন

Post Comment