অবশেষে রাঙ্গামাটিতে মোটর সাইকেল চোরচক্রের ১১ জন আটক

রাঙ্গামাটি রিপোর্ট –

Thief

রাঙ্গামাটিতে মোটর সাইকেল চুরির সাথে জড়িত একটি শক্তিশালী চোর চক্রের ১১ জনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে চুরি করা ৫টি মোটর সাইকেলসহ মোটর সাইকেল চুরির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুরে রাঙ্গামাটি কোতোয়ালী থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত কয়েক মাসে রাঙ্গামাটি শহর থেকে একের পর এক মোটর সাইকেল চুরির ঘটনায় উদ্বিগ্ন ছিল শহরবাসীসহ পুলিশ। শেষে প্রযুক্তি ব্যবহার করে ওইসব মোটর সাইকেল চোরচক্রটিকে আটক করতে সক্ষম হয়েছে পুলিশ। কয়েক দিনের প্রচেষ্টার পর গেলো রোববার রাতে রাঙ্গামাটি শহর এবং চট্টগ্রামের রাউজানে অভিযান চালিয়ে ৫টি চোরাই মোটর সাইকেল, মোটর সাইকেলের তালা খোলার, মেরামত, নাম্বার প্লেট পরিবর্তনসহ চুরির কাজে ব্যবহার করা বিপুল সরঞ্জাম উদ্ধারসহ চোরচক্রের ১১ সদস্যকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হল, শহরের কর্মচারী কলোনির মো. আবুল ফজল (৩৮), কল্যাণপুরের সুমন চাকমা (২৪), ডিসি বাংলো এলাকার আলাউদ্দিন (৩৬), চট্টগ্রাম বাঁশখালীর এরশাদ (২৯), পৌর এলাকার তারেক শাওন আমান (২৭), মহসিন কলোনির আবদুল মাবুদ (২৯), গর্জনতলী এলাকার অংচিমং মারমা (২৫), গর্জনতলী এলাকার নিপন ত্রিপুরা (২৬), রির্জাভ বাজার এলাকার মো. মনছুর (২৮), কলেজগেট এলাকার রবিউল হাসান রাকিব (২৩) ও এসপি অফিস সংলগ্ন এলাকার মো. হুমায়ুন কবির (২৯)। তাদের বিরুদ্ধে তিনটি পৃথক মামলা দায়ের করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ) মো: শহীদ উল্লাহ জানান, গত কয়েক মাস ধরে রাঙ্গামাটি শহরে মোটর সাইকেল চুরির সূত্র ধরে প্রথমে দু’জনকে আটক করে পুলিশ। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে রাঙ্গামাটি শহরসহ বাইরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মোটর সাইকেল চোরচক্রের ১১ সদস্যকে আটক করা হয়। গোপন তথ্যে পাওয়া সংবাদের ভিত্তিতে গেলো রোববার রাতে পাশের জেলা চট্টগ্রামের রাঙ্গুনীয়া এলাকা থেকে বিভিন্ন কোম্পানির ৫টি চোরাই মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, পুলিশ সুপারের নির্দেশে অভিযানে অংশ নেন কোতোয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রশিদ, এসআই সৌরজিৎ, মো. ইউছুফসহ পুলিশের বিশেষ টিমের সদস্যরা।

তিনি আরো জানান, উদ্ধার করা সরঞ্জামের মধ্যে রয়েছে ডিজিটাল নাম্বার প্লেট, চেসিস ও ইঞ্জিন নাম্বার তৈরির মেশিন, বিআরটিএ’র ভুয়া সীলমোহর, পাঞ্চিং মেশিন, গ্যাস বার্নার, গাড়ি বিক্রির ভুয়া স্ট্যাম্প, প্রথম শ্রেণী ম্যাজিস্ট্রেটের ভুয়া সীল, ভুয়া নাম্বার তৈরির ফর্মেট, তালা খোলা ও মেরামতের যন্ত্র ও গাড়ি রং করার স্প্রে মেশিন।

খবরটি শেয়ার করুন

Post Comment