কাপ্তাইতে আওয়ামী লীগের নির্বাচন বর্জনের হুমকি

কাপ্তাই রিপোর্ট –

Boycot

কাপ্তাই উপজেলার ২টি ইউনিয়নে একটি স্থানীয় দলের সমর্থিত প্রার্থীর সশস্ত্র সমর্থকদের ভয়ভীতি প্রদর্শনের কারণে উপজেলা আওয়ামী লীগ নির্বাচন বর্জনের হুমকি দিয়েছে। ৪ জুন অনুষ্ঠিতব্য নির্বাচন উপলক্ষে উপজেলা পরিষদ রেষ্ট হাউজে মঙ্গলবার অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় উপজেলা আ’লীগ নির্বাচন বর্জনের হুমকি দেয়।

সভায় রাইখালী ইউনিয়নের আ’লীগ মনোনীত প্রার্থী মংক্য মারমা অভিযোগ করে বলেন, একটি স্থানীয় দলের সশস্ত্র সন্ত্রাসীদের বাধার মুখে ওই ইউনিয়নের ১, ৪, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে নৌকার পক্ষে কোন রকম প্রচার প্রচারণাসহ দলীয় কোন পোলিং এজেন্ট নিয়োগ দেওয়া সম্ভব হচ্ছে না।

একইভাবে চিৎমরম ইউনিয়নে আ’লীগ মনোনীত প্রার্থী থুইচা প্রু মারমা বলেন, নৌকা সমর্থিত ভোটারদের ভয়ভীতি দেখানোর কারণে ইউনিয়নের বেশ কয়েকটি ওয়ার্ডে কোন রকম প্রচারণা চালাতে পারছে না তারা। এ সমস্ত এলাকার ভোট কেন্দ্রগুলোতে নৌকা সমর্থিত এজেন্ট দেওয়া সম্ভব হচ্ছে না। সভায় উপজেলা আ’লীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরী বলেন, অবৈধ অস্ত্রধারীরা ভোটারদের নানাভাবে ভয়ভীতি প্রদর্শন ও  বাধা দেওয়ার কারণে রাইখালী, চিৎমরম এবং ওয়াগ্গা ইউনিয়নে নৌকার প্রার্থীরা অনেক জায়গায় প্রচারণা চালাতে ও  পোলিং এজেন্ট নিয়োগ দিতে পারছে না। নির্বাচনের আগে এ ধরনের অবস্থার পরিবর্তন না হলে আ’লীগ নির্বাচন বর্জন করতে বাধ্য হবে। এ প্রসঙ্গে চন্দ্রঘোনা থানার ওসি জহুরল আনোয়ার বলেন, রাইখালী ইউনিয়নের দুর্গম কিছু এলাকায় ৪০/৪২ জনের সশস্ত্র গ্রুপ অবস্থান করছে। তারা নৌকার প্রার্থীসহ সমর্থকদের নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছে।

এদিকে, জেএসএস সমর্থিত রাইখালী ও চিৎমরম ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সায়ামং মারমা ও খেইস্যা প্রু মারমা এ দুটি ইউনিয়নে সরকার সমর্থিত নেতা কর্মী কর্তৃক কেন্দ্র দখল করে ভোট ছিনতাইয়ের আশংকা করছে।

এ ব্যাপারে মতবিনিময় সভার সভাপতি ইউএনও তারিকুল আলম বলেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানের জন্য যা কিছু করণীয় আছে প্রশাসনের তরফ থেকে তার সবই করা হবে। এ ব্যাপারে প্রশাসনের তরফ থেকে সব ধরনের প্রস্তুতি রয়েছে। তিনি আরো বলেন, ১ জুন থেকে প্রতিটি ইউনিয়নে ১ জন ম্যাজিস্ট্রেট, স্ট্রাইকিং ফোর্স বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর নিয়মিত টহল থাকবে।

সভায় আরো উপস্থিত ছিলেন, ওয়াগ্গা জোন বিজিবি উপ অধিনায়ক মাহমুদুল হাসান, এএসপি (সার্কেল) আবুল কাশেম, কাপ্তাই থানার ওসি রঞ্জন কুমার সামন্ত, রিটার্নিং অফিসার টিপু সুলতান স্বপন, নির্বাচন কর্মকর্তা উৎপল বড়ুয়া এবং বিভিন্ন ইউনিয়নের প্রার্থীগণ।

খবরটি শেয়ার করুন

Post Comment