রাঙ্গামাটি জেলায় ভোট গ্রহণ সম্পন্ন, চলছে গণনা

রাঙ্গামাটি রিপোর্ট –

Vote

বড় ধরনের কোন সহিংস ঘটনা ছাড়াই রাঙ্গামাটির ৪৮টি ইউনিয়নের ভোট গ্রহণ মোটামুটি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে তা বিকাল ৪ টা পর্যন্ত চলে। ভোট গ্রহণ শেষে চলছে ভোট গণনা।

সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে পাহাড়ি বাঙালি ভোটাররা উৎসব মুখর পরিবেশে ভোট দেয়। ভোট কেন্দ্রগুলোতে পুরুষের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিলো বেশ লক্ষণীয়।

এদিকে রাঙ্গামাটির ৫টি ইউনিয়নের কেন্দ্রে জাল ভোট প্রদান, কেন্দ্র দখল ও কারচুপির অভিযোগ এনে বিএনপির ৩ জন, আওয়ামী লীগের ১ জন ও ১ জন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী তাদের নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

এরা হলেন, কাউকালী উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের বিএনপির চেয়ারম্য্যান প্রার্থী শওকত হোসাইন, ঘাগড়া ইউনিয়নের খোরশেদ আলম ও কাপ্তাইয়ের ওয়াগ্গা ইউনিয়নের জাফর আহমেদ স্বপন। অপর দুইজন হলেন, বিলাইছড়ির কেংড়াছড়ি ইউনিয়নের আওয়ামী লীগের সাইদুল ইসলাম ও নানিয়ারচরের বুড়িঘাট ইউনিয়নের মিজানুর রহমান।

তবে নির্বাচন চলাকালে কাপ্তাই, কাউখালী, লংগদু ও বরকল উপজেলায় কয়েকটি কেন্দ্রে জাল ভোট ও কেন্দ্র দখলকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এছাড়া বড় ধরনের ঘটনার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, রাঙ্গামাটি জেলায় চেয়ারম্যান পদে কেবল কাউখালী উপজেলার ফটিকছড়ি ইউনিয়নে স্থানীয় আঞ্চলিক দল ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ধন কুমার চাকমা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

তাছাড়া সাধারণ আসনে ৮১ জন এবং সংরক্ষিত মহিলা আসনে ২৬ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

খবরটি শেয়ার করুন

Post Comment