রাঙ্গামাটির ৪৯ ইউনিয়নের মধ্যে ৪৮টিতে ভোট গ্রহণ শুরু

রাঙ্গামাটি রিপোর্ট –

Vote

ষষ্ঠ ও শেষ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাঙ্গামাটির ১০ উপজেলার মোট ৪৯ ইউনিয়নের মধ্যে ৪৮টিতে ভোট গ্রহণ শুরু হয়েছে।  আজ শনিবার সকাল ৮ থেকে একযোগে ভোট গ্রহণ শুরু হয়। বিভিন্ন কেন্দ্রে ভোটাররা ভোর থেকে দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট দিতে দেখা গেছে। অধিকাংশ কেন্দ্রে পাহাড়ি বাঙালি উভয়েরই পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল বেশী।

রাঙ্গামাটি জেলায় চেয়ারম্যান পদে ভোট যুদ্ধ হচ্ছে আওয়ামী লীগ, বিএনপি এবং স্থানীয় আঞ্চলিক দলের মনোনীত প্রার্থীদের মধ্যে। এ রিপোর্ট লেখা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।

রাঙ্গামাটি জেলায় চেয়ারম্যান পদে কেবল কাউখালী উপজেলার ফটিকছড়ি ইউনিয়নে স্থানীয় আঞ্চলিক দল ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ধন কুমার চাকমা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাছাড়া সাধারণ আসনে ৮১ জন এবং সংরক্ষিত মহিলা আসনে ২৬ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে স্থানীয় আঞ্চলিক দল সমর্থিত স্বতন্ত্র প্রার্থী রয়েছেন  ৮২, আওয়ামী লীগ ৪১, বিএনপি ২০, জাতীয় পার্টি ৪ এবং ইসলামি আন্দোলন বাংলাদেশের ২ জন। পার্বত্য দুর্গম এলাকায় নির্বাচনী কাজে যাতায়াতের জন্য মোট ৫৩টি কেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে।

৪৮ ইউপিতে ৪৪৮ কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। ৪৮ ইউনিয়নে এবার মোট ভোটার রয়েছেন ৩ লাখ ২৩ হাজার ৮৭০। তন্মধ্যে পুরুষ ১ লাখ ৭০ হাজার ২৬৭ এবং মহিলা ১ লাখ ৫৩ হাজার ৬০৩ জন। নিরাপত্তার জন্য পুলিশের পাশাপাশি ৩৮ প্লাটুন বিজিবি, এক প্লাটুন করে র‌্যাব মোতায়েন রয়েছে।

খবরটি শেয়ার করুন

Post Comment