সভাপতির পদত্যাগের ঘোষণা

নির্বাচনে চরম ব্যর্থতার দায়ে জুরাছড়ি আওয়ামী লীগের ৩ নেতা বহিষ্কার

ডেস্ক রিপোর্ট –

UPElection16Ranga

গতকাল অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চরম ব্যর্থতা এবং দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রতিপক্ষ দলকে সহযোগিতার অভিযোগে রাঙ্গামাটির জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ ৩ নেতাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রমোদ কান্তি চাকমা, যুগ্ম সম্পাদক অনিল কুমার কার্বারী ও কৃষক লীগের সভাপতি কেতন চাকমা।

সোমবার রাঙ্গামাটিতে জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের জরুরীভাবে আয়োজিত বর্ধিত সভায় বহিষ্কারের এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানা গেছে, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের বিশ্রামাগারে আয়োজিত বর্ধিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রবর্তক চাকমা।

এসময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, রাঙ্গামাটি আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য বন বিহারী চাকমা, কালা চান চাকমা, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সভাপতি চারু বিকাশ চাকমা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লাল বিহারী চাকমা, যুব লীগের সভাপতি সুমতি বিকাশ দেওয়ান, মহিলা আওয়ামী লীগের সভাপতি কল্পিতা চাকমা, সাধারণ সম্পাদক মিতা চাকমা, ছাত্র লীগের সভাপতি রিকো চাকমা, সহ-সভাপতি জ্ঞান মিত্র দেওয়ানসহ ইউনিয়ন কমিটির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রবর্তক চাকমা জানান, বহিষ্কৃত ৩ নেতার বিরুদ্ধে দলীয় সিদ্ধান্ত অমান্য করে ইউপি নির্বাচনে প্রতিপক্ষ দলকে সহযোগিতা করা ও নির্বাচনে দলীয় প্রার্থীদের অসহযোগিতামূলক আচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে বর্ধিত সভায়।

একই সাথে উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রবর্তক চাকমা বিগত সংসদ নির্বাচন, উপজেলা চেয়ারম্যান নির্বাচন এবং সদ্য অনুষ্ঠিত ইউপি নির্বাচনে চরম ব্যর্থতার দায় নিজের কাঁধে নিয়ে দলীয় পদ থেকে পদত্যাগ করবেন বলেও জানিয়েছেন।

এদিকে বহিষ্কৃত সাধারণ সম্পাদক প্রমোদ কান্তি চাকমা ও কেতন চাকমা মুঠো ফোনে যোগাযোগ করা হলে তারা জানান যে এ বিষয়ে তারা কিছইু জানেন না।

অপর বহিষ্কৃত যুগ্ম-সম্পাদক অনিল কুমার কাব্বারী জানান, এ বিষয়ে দলীয়ভাবে তাকে কিছুই জানানো হয়নি। তবে ইউপি নির্বাচনে দুর্বৃত্তের মুঠোফোনে হুমকির কারণে দলীয় প্রার্থীকে সহযোগিতা করতে পারেননি বলে তিনি দাবী করেন।

খবরটি শেয়ার করুন

Post Comment