রাঙ্গামাটিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

রাঙ্গামাটি রিপোর্ট –

Rally

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আজ রোববার (৫ জুন) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো: সামসুল আরেফিন আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন।

সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা: স্নেহ কান্তি চাকমা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক রমণী কান্তি চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মো: শহিদুল্লাহ সহকারী প্রাথমিক জেলা শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলামসহ বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ আলোচনা সভায় বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক মো: সামসুল আরেফিন বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে আমাদের দেশ বেশী ক্ষতিগ্রস্ত। আমাদের এই দেশকে জলবায়ু পরিবর্তনের হাত থেকে বাঁচাতে বেশী বেশী গাছ লাগাতে হবে। অনাবাদী জমি ও নেড়া পাহাড়গুলোকে যদি সামাজিক বনায়নের মাধ্যমে সবুজ করে তোলা যায় তাহলে জলবায়ু পরিবর্তনের প্রভাব আমাদের এই দেশে পড়বে না। তাই প্রতিটি মানুষের উচিত একটি করে ফলদ ও একটি করে বনজ গাছের চারা রোপণের মাধ্যমে পৃথিবীকে নিজের বাসযোগ্য করে গড়ে তোলা।

এর আগে দিবসটি উপলক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে রাঙ্গামাটি শহরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। রাঙ্গামাটি পৌর ভবনের সামনে থেকে শুরু হয়ে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। জেলা প্রশাসক মো: সামসুল আরেফিনের নেতৃত্বে এই র‌্যালিতে সরকারি কর্মকর্তা,  বেসরকারি সংস্থার প্রতিনিধি, স্কাউট, গার্লস গাইডসহ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকগণ অংশ নেন।

খবরটি শেয়ার করুন

Post Comment