জেএসএস’র গণবিরোধী কর্মসূচির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

রাঙ্গামাটি রিপোর্ট –

Demo

পূর্ব পরিকল্পনা অনুযায়ী জন সংহতি সমিতি ষড়যন্ত্রমূলকভাবে পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক দাঙ্গা বাধানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে বলে অভিযোগ করেছেন পার্বত্য বাঙালি সম অধিকার আন্দোলন ও সমমনা বাঙালি সংগঠনগুলো।

সম্প্রতি রাঙ্গামাটিতে জেএসএসের অবরোধের নামে পবিত্র রমজান মাসে জন সাধারণকে হয়রানি, জেএসএসের সন্ত্রাসী কার্যক্রম বন্ধ, ও জন সাধারণের নিরাপত্তা নিশ্চিত করাসহ বিভিন্ন দাবীতে গতকাল বুধবার রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশে পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন, পার্বত্য যুব ফ্রন্ট ও অন্যান্য বাঙালি সংগঠনের নেতৃবৃন্দ এসব কথা বলেন।

পার্বত্য যুব ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো.শাহজাহান আলমের পরিচালনায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ বক্তব্য রাখেন, পার্বত্য যুব ফ্রন্টের উপদেষ্টা কেএম জালোয়া, রাঙ্গামাটি মেডিকেল কলেজ এবং প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের সংগ্রাম পরিষদের আহবায়ক মো.জাহাঙ্গাীর আলম মুন্না, পার্বত্য সম-অধিকার আন্দোলন রাঙ্গামাটি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আবু বক্কর মোল্লা ও পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি মো.সাব্বিরসহ অন্যান্য বাঙালি সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বাঙালি নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, বরকল উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে জেএসএস সম্পূর্ণ অযৌক্তিকভাবে ১৩ ও ১৪ জুন অবরোধের ডাক দিয়ে অবরোধের পরিবর্তে হরতালের চেয়েও কঠিন কর্মসূচি পালন করে, যা কোন গণতান্ত্রিক সংগঠনের কর্মসূচি হতে পারে না। বক্তারা বলেন, অবরোধের নাম দিয়ে রাস্তায় জেএসএস সশস্ত্র সন্ত্রাসীদের নামিয়ে দিয়ে জন সাধারণকে অপদস্থ করে। ভবিষ্যতে এ ধরনের অযৌক্তিক ও গণবিরোধী কর্মসূচি দিলে জন সাধারণকে সাথে নিয়ে তা প্রতিহত করা হবে বলে ঘোষণা দেন নেতৃবৃন্দ। ১৩ ও ১৪ জুন অবরোধের পর জেএসএস আগামী ১৯, ২০ ও ২১ জুন যে অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে তা প্রত্যাহার করা না হলে রাজপথে থেকে তা প্রতিহত করা হবে বলে ঘোষণা দেন নেতৃবৃন্দ।

প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, মুসলমানদের ধর্মীয় পবিত্র মাহে রমজানে আহুত পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতির (জেএসএস) ডাকা সড়ক ও নৌ-পথ অবরোধ ডাকায় জনসাধারণের কাছে বিতর্কিত হয়ে পড়েছে এই আঞ্চলিক দল জেএসএস। বক্তারা অভিযোগ করে বলেন, পবিত্র রমজান মাসে অবরোধ ডাকা মানে মুলমানদের ধর্মে প্রত্যক্ষ ভাবে আঘাত করা ছাড়া আর কিছু না। জেএসএসের এহেন হঠকারীমূলক সিদ্ধান্তকে রাঙ্গামাটিবাসী মেনে নেবে না।

জেএসএসের নেতাকর্মীদের উদ্দেশ্যে নেতৃবৃন্দ হুঁশিয়ারি দিয়ে বলেন, আগামী ১৯জুন হতে ২১ জুনের অবরোধ প্রত্যাহার করে নিন। অন্যথায় ওই দিন রাস্তায় নামলে প্রতি উত্তর জবাব দেওয়া হবে। ওই দিনের ভয়াবহ পরিস্থিতির জন্য সন্তু লারমা ও তার সন্ত্রাসী বাহিনী জেএসএসকে দায়ভার নিতে হবে।

খবরটি শেয়ার করুন

Post Comment