ময়মনসিংহের দুই আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত

অনলাইন ডেস্ক –

Candidate

ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) উপনির্বাচনে জুয়েল আরেং এবং ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে নাজিম উদ্দিন আহমেদকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। জুয়েল আরেং প্রয়াত সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিনের ছেলে। আর নাজিম উদ্দিন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

গেলো বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এই দু’জনকে মনোনয়ন দেয়া হয়। পরে সংবাদ বিজ্ঞপ্তিতে এটা নিশ্চিত করেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

এর আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ওই দুটি আসনে মনোনয়ন প্রত্যাশী ব্যক্তিদের সাক্ষাত্কার নেন আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সদস্যরা।

জাতীয় সংসদের ময়মনসিংহ-১ ও ময়মনসিংহ-৩ শূন্য আসনে আগামী ১৮ জুলাই উপনির্বাচন অনুষ্ঠিত হবে। আগ্রহী প্রার্থীদের ২০ জুনের মধ্যে রিটার্নিং অফিসার বা সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করতে হবে। মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন হচ্ছে ২২ জুন। আর ২৯ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন গত ১১ মে মৃত্যুবরণ করেন। তিনি ময়মনসিংহ-১ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন। আর ময়মনসিংহ-৩ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান ফকির মৃত্যুবরণ করেন গত ২ মে। তাঁদের মৃত্যুতে এ দুটি আসন শূন্য হয়।

খবরটি শেয়ার করুন

Post Comment