জঙ্গিবাদ ও গুপ্তহত্যার প্রতিবাদে রাজধানীতে ১৪ দলের মানববন্ধন

অনলাইন ডেস্ক –

HC

জঙ্গিবাদ ও গুপ্তহত্যার প্রতিবাদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল রাজধানীতে মানব বন্ধন কর্মসূচি পালন করেছে। এ কর্মসূচির ফলে রাজধানীর সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়।

আজ রোববার বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন পয়েন্টে চলে এই মানব বন্ধন কর্মসূচি। সকাল থেকে রাস্তায় ছিল অতিরিক্ত গাড়ির চাপ। সেই সঙ্গে ওই কর্মসূচিতে লোকজন জড়ো হতে শুরু করলে তা তীব্র আকার ধারণ করে। বিকালে অসংখ্য মানুষজনকে অফিস শেষে হেঁটে বাসার পথ ধরতে দেখা গেছে ।

এ বিষয়ে রমনা জোনের জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার (পেট্রোল) এসএম ইমানুল বলেন, ৩টায় মানবন্ধন শুরু হলেও মানুষজন আসতে শুরু করে ২টা থেকে। মানুষ এসে তাদের গাড়িও রাস্তার পাশে রাখতে শুরু করে। ফলে রাস্তায় যানজট তৈরি হয়। তবে ধীরে ধীরে গাড়ি চলাচল করায় পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

গুপ্তহত্যা, সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গিবাদের বিরুদ্ধে ‘গণপ্রতিরোধ সপ্তাহ’ কর্মসূচি দিয়েছে ১৪-দলীয় জোট। আগামী ১৫ থেকে ২১ জুলাই সারা দেশে এ কর্মসূচি পালন করবে ক্ষমতাসীন ১৪ দলীয় জোট।

রাজধানীর গুলিস্তানের বঙ্গবন্ধু স্কয়ারে এই কর্মসূচিতে অংশ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী ও ১৪-দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম ‘গণপ্রতিরোধ সপ্তাহ’ কর্মসূচি ঘোষণা করেন।

নাসিম বলেন, ‘গুপ্তহত্যাকারীদের চেয়ে শক্তিশালী হলো বাংলার জনগণ। দেশব্যাপী শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করে তারা সেটি দেখিয়ে দিয়েছে। ১৫ থেকে ২১ জুলাই গণপ্রতিরোধ সপ্তাহে আমরা গ্রাম থেকে গ্রাম ও পাড়া-মহল্লায় গিয়ে গুপ্তহত্যা-সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি করব। দেশবাসীকে সঙ্গে নিয়ে জনপ্রতিরোধ গড়ে তুলব।’

খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, ‘আপনি আলোচনা চান, অবশ্যই আমরাও আলোচনা চাই। কিন্তু এর আগে সৎসাহস থাকলে খালেদা জিয়া আপনি ঘোষণা করেন, জামায়াতের সঙ্গে আপনাদের কোনো সম্পর্ক থাকবে না এবং গুপ্তহত্যার জন্য ক্ষমা চান। তারপরে ভেবে দেখব বসা যায় কি না। তার আগে কোনো খুনির সঙ্গে, বিএনপি-জামায়াতের সঙ্গে আমরা বসতে পারি না।’

সারা দেশে গুপ্তহত্যা, সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গিবাদের প্রতিবাদে কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত মানব বন্ধন কর্মসূচি পালন করা হয়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকার গাবতলী থেকে যাত্রাবাড়ী পর্যন্ত ১৫ কিলোমিটার পথে মানব বন্ধনে অংশগ্রহণ করেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের নেতাকর্মীরা।

খবরটি শেয়ার করুন

Post Comment