রাঙ্গামাটিতে সাংবাদিকদের সাথে সনাক -এর মত বিনিময়

রাঙ্গামাটি রিপোর্ট –

sonak

শনিবার রাঙ্গামাটিতে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) -এর সহযোগী সংগঠন সচেতন নাগরিক কমিটির (সনাক) উদ্যোগে স্থানীয় সংবাদকর্মীদের সাথে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বেসরকারি উন্নয়ন সংস্থা টংগ্যা হল রুমে আয়োজিত মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন সনাক রাঙ্গামাটি কমিটির সভাপতি চাঁদ রায়। বিশেষ অতিথি ছিলেন রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল ও রাঙ্গামাটি সাংবাদিক ফোরামের সভাপতি মিল্টন বাহাদুর। এতে স্বাগত বক্তব্য রাখেন সনাক সদস্য মোহাম্মদ আলী।

মত বিনিময় সভায় বলা হয়, টিআইবি দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ভূমিকা এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা সৃষ্টির মাধ্যমে বাংলাদেশে সুশাসন প্রতিষ্ঠায় ১৯৯৬ সাল থেকে একটি সামাজিক আন্দোলন হিসেবে যাত্রা শুরু করে। টিআইবি বাংলাদেশ চ্যাপ্টারে দুর্নীতি প্রতিরোধে অনুঘটকের ভূমিকা পালন করে যাচ্ছে।

এরই অংশ হিসেবে টিআইবি’র সহযোগী সংগঠন সনাক রাঙ্গামাটি কমিটি দুর্নীতি প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। দুর্নীতি প্রতিরোধে জনসাধারনের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সারাদেশের মতন রাঙ্গামাটি জেলায়ও শিক্ষা, স্থানীয় সরকার, স্বাস্থ্য ও বিনামূল্যে আইনি পরামর্শ প্রদান বিষয়ে কাজ করছে। বর্তমানে এসব কার্যক্রমের সুফলও পাওয়া যাচ্ছে।

মাল্টিমিডিয়ার মাধ্যমে টিআইবি ও সনাকের কার্যকলাপের উপর আলোচনা করেন টিআইবির রাঙ্গামাটির এরিয়া ম্যানেজার মাসুদুল আলম। মত বিনিময় সভায় অংশ গ্রহণ করেন সনাক সদস্য এ্যাডভোকেট সুস্মিতা চাকমা, সাংবাদিক আলমগীর মানিক, হিমেল চাকমা, শান্তিময় চাকমা প্রমুখ।

খবরটি শেয়ার করুন

Post Comment