পর্যটন শিল্প বিকাশে রাঙ্গামাটি জেলা পরিষদের সাথে এআইএন্ড এসোসিয়েটস-এর চুক্তি

প্রেস রিপোর্ট –

Bketu

রাঙ্গামাটি পার্বত্য জেলার পর্যটন সুবিধা ও পর্যটকদের বিনোদন বৃদ্ধির লক্ষ্যে মহাপরিকল্পনা প্রণয়নের জন্য রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সাথে কনসালটিং ফার্ম এ আই এন্ড এসোসিয়েটস লি: এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সোমবার (২৭ জুন) সকালে জেলা পরিষদের মিনি কনফারেন্স রুমে এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে। রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের পক্ষে পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা এবং কনসালটিং ফার্ম এ আই এন্ড এসোসিয়েটস লি: এর পক্ষে ব্যবস্থাপনা পরিচালক মো: রেজাউল ইসলাম চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে চেয়ারম্যান বলেন, রাঙ্গামাটির পর্যটন শিল্পের বিকাশে আগামী তিন বা চার বছরের জন্য একটি মহাপরিকল্পনা প্রণয়ন করা হবে। মহাপরিকল্পনায় এ জেলার পর্যটনের বিকাশে এবং পর্যটকদের আকৃষ্ট করার জন্য যা যা করার দরকার সবকিছু করা হবে।

এ আই এন্ড এসোসিয়েটস লি: এর ব্যবস্থাপনা পরিচালক মো: রেজাউল ইসলাম বলেন, তার প্রতিষ্ঠানের ঢাকার হাতির ঝিলের কাজ করার অভিজ্ঞতা রয়েছে। রাঙ্গামাটি হচ্ছে তিন পার্বত্য জেলার মধ্যে সবচেয়ে সুন্দর ও আকর্ষণীয়। এখানে হ্রদের মাঝখানে ছোট ছোট যেসব দ্বীপ রয়েছে সে দ্বীপগুলোকে কাজে লাগানো যাবে।  এছাড়া পাহাড়, ঝর্ণা আর এখানকার প্রাকৃতিক সম্পদকে কাজে লাগিয়ে সব বয়সী মানুষের জন্য নির্মল বিনোদনের ব্যবস্থা নেয়ার জন্য পরিকল্পনা নেয়া হবে।

এ সময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুই প্রু চৌধুরী, রেমলিয়ানা পাংখোয়া, নির্বাহী প্রকৌশলী কাজী আবদুস সামাদ, এ আই এন্ড এশোসিয়েটস লি: এর প্রকৌশলী মশিউর ইসলাম, রাঙ্গামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল ও সাংবাদিক ইয়াছিন রানা সোহেল উপস্থিত ছিলেন।

অরুনেন্দু ত্রিপুরা
২৭/০৬/২০১৬
জন সংযোগ কর্মকর্তা
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ
ছবি এবং সংবাদ : লিটন শীল।

খবরটি শেয়ার করুন

Post Comment