মেনং রাখাইন স্মরণে বরকলে শোকসভা

আঞ্চলিক দলগুলো অস্ত্রের জোরে আওয়ামীলীগকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রে লিপ্ত -দীপংকর

বরকল রিপোর্ট –

Barkal

 

পাহাড়ে আঞ্চলিক রাজনৈতিক দলগুলো অস্ত্র ঠেকিয়ে এলাকা দখল, আধিপত্য ও প্রভাব বিস্তার করে প্রত্যেকটি নির্বাচনে জিততে চাই বলে মন্তব্য করেছেন সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। তিনি বলেন, অস্ত্রবাজির মাধ্যমে হুমকী, অপহরণ ও খুন করে আওয়ামী লীগ নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা চাই রাঙ্গামাটি পৌর এলাকা ছাড়া পুরো জেলা ও উপজেলা তাদের দখলে নিয়ে যেতে। তাই প্রত্যেকটি নির্বাচনে অস্ত্রের মহড়া দিয়ে বিজয় ছিনিয়ে নিতে চাই।

আজ শনিবার (২ আগষ্ট) দুপুরে বরকল উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে প্রয়াত মেনং রাখাইন স্মরণে অনুষ্ঠিত শোকসভা এবং রোজা উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এ কথা বলেন।

বরকল উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি ডা. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বিশেষ অতিথি ছিলেন রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী কামাল উদ্দিন, সুবলং ইউনিয়নের সভাপতি সুশান্ত ময় চাকমা, বরকল উপজেলার সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা, নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন। সভায় স্বাগত বক্তব্য রাখেন বরকল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা।

তিনি প্রয়াত মেনং রাখাইনকে স্মরণ করে বলেন, তাঁর মতো একজন নেতা পাওয়া দুষ্কর। তিনি ছিলেন, বরকল উপজেলার আওয়ামী লীগের একজন সক্রিয় নেতা। তাঁর জীবনে সবচেয়ে বড় মিশন ছিল বরকল উপজেলার পিছিয়ে পড়া মানুষের জন্য কিছু করে যাওয়া। তিনি নিজের স্বার্থের কথা চিন্তা না করে এখানে বসবাসরত মানুষের জন্য সম্প্রীতির পরিবেশ আর শান্তিময় সমাজ তৈরির লক্ষ্যে কাজ করেছিলেন।

সভায় বক্তারা বলেন, মেনং রাখাইন ছিলেন বরকল উপজেলাবাসীর প্রাণের বন্ধু। তিনি বরকল উপজেলা আওয়ামী লীগকে তিল তিল করে গড়ে তুলেছেন। তিনি ছিলেন বরকল উপজেলার একজন প্রকৃত অভিভাবক। সুখে-দুঃখে যে কোন কাজে ছুটে গিয়েছিলেন মানুষের কাছে। তার এই অকাল মৃত্যুতে বরকল উপজেলাবাসী একজন অভিভাবককে হারিয়েছে।

শোক সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া গরীব ও দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরণ করেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। পরে রোজা উপলক্ষে আয়োজিত ইফতার মাহফিলে প্রয়াত মেনং রাখাইনের স্মরণে দোয়া মাহফিলও অনু্ষ্ঠিত হয়।

 

খবরটি শেয়ার করুন

Post Comment