দীঘিনালায় অস্ত্রসহ ইউপিডিএফ নেতা আটক, থানায় মামলা

দীঘিনালা রিপোর্ট –

Arrest

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় অস্ত্রসহ ও নগদ  টাকাসহ আটক ইউপিডিএফ নেতার অবিনাশ চাকমা ওরফে ফদাং তাং (৩২) -এর নামে মামলা দায়ের করা হয়েছে।

সে মৃত কান্তি লাল চাকমার ছেলে। গেলো রোববার দীঘিনালা থানায় পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করে।

পুলিশ জানায়, গত রোববার সাধনা টিলা বন বিহার এলাকার পাশ্ববর্তী জঙ্গলে কিছু দুষ্কৃতিকারী অস্ত্র সহকারে গোপন  বৈঠক করছে, এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় সেনাবাহিনী ও পুলিশ কর্তৃক যৌথ অভিযান পরিচালনা করা হয়।  এসময় সেনাবাহিনী ও পুলিশের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতিকারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে ২/৩ জন পালিয়ে যেতে সক্ষম হলেও ধাওয়া করে একজনকে আটক করা হয়।

এসময় তার দেহ তল্লাশী করে একটি পাইপগান, তিন রাউন্ড গুলি, নগদ ৭৭ হাজার ৭শত ৫০ টাকাসহ একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দীঘিনালা থানায় মামলা করেছে।

এদিকে ইউপিডিএফ নেতা আটকের ঘটনায় দীঘিনালা উপজেলা ইউপিডিএফ এর সংগঠক সুকীর্তি চাকমা জানান, অবিনাশ চাকমা মূলতঃ দায়িত্ব পালন করেন গঙ্গারাম এলাকায়। গত কয়েক দিন শারীরিক অসুস্থতার কারণে, ছুটি নিয়ে নিজ বাড়িতে অবস্থান করছিলেন তিনি। পার্টির সুনাম ক্ষুন্ন করার জন্য ষড়যন্ত্রের অংশ হিসেবেই তাকে আটক করা হয়েছে।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আটক অবিনাশ চাকমার নামে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

খবরটি শেয়ার করুন

Post Comment