বান্দরবানে প্রশাসনের আশ্বাসে গ্রামে ফেরত গেল শতাধিক পাহাড়ি পরিবার

বান্দরবান রিপোর্ট –

BB

বান্দরবান প্রশাসনের নিরাপত্তা দেওয়ার আশ্বাসে গ্রামে ফেরত গেলেন শতাধিক পাহাড়ি পরিবার। গতকাল সোমবার সকালে তারা গ্রামে ফিরে যায়। সোমবার ১২টার দিকে তালুকদার পাড়া জাদিতে ফিরে আসা পরিবারগুলোর সাথে মতবিনিময় করেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মিজানুর রহমান, রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা। সভায় জেলা প্রশাসক পাড়াবাসীকে নিজ নিজ বাড়িতে অবস্থান করার আহবান জানান। সন্ত্রাসীদের ভয়ে পাড়া ছেড়ে পালিয়ে না গিয়ে তাদের মোকাবেলা করার আহবানও জানান। এসময় তিনি যথাযথ নিরাপত্তা দেওয়ার প্রতিশ্রুতি দেন এবং লোকজনকে খাদ্য সরবরাহ করা হবে বলে ঘোষণা দেন।

জানা গেছে, গত ৫ জুলাই বিকালে এক চাঁদাবাজকে গণধোলাইয়ের ঘটনায় অস্ত্রধারী চাঁদাবাজ সন্ত্রাসীদের প্রাণনাশের হুমকিতে গ্রাম ছেড়ে জেলা শহরে অবস্থান নেয় আওয়ামী রাজনীতির সঙ্গে যুক্ত রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নে তালুকদার পাড়া গ্রামের শতাধিক পাহাড়ি পরিবার।

তালুকদার পাড়া কার্বারী (গ্রাম প্রধান) মংপু মারমা বলেন, প্রশাসন নিরাপত্তার দেওয়ার আশ্বাসে লোকজন গ্রামে ফিরে আসলেও পাহাড়ে জুম চাষাবাদের কাজ ও হাট-বাজারে যাতায়ত নিয়ে খুবই চিন্তিত তারা। সবকিছু মিলিয়ে লোকজনের মধ্যে শঙ্কা-চিন্তার দানা বেঁধে বসেছে। তিনি বলেন, প্রশাসন কর্তৃক দেওয়া নিরাপত্তা ব্যবস্থা সাময়িক বলে অবহিত করে গ্রামে স্থায়ী নিরাপত্তায় সেনা ও পুলিশ ক্যাম্প স্থাপনের দাবী জানান তিনি।

খবরটি শেয়ার করুন

Post Comment