রাষ্ট্রীয় মর্যাদায় মাহবুবুর রহমানের জানাজা ও দাফন সম্পন্ন

রাঙ্গামাটি রিপোর্ট –

 

Mahbub

রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য ও মুক্তিযুদ্ধের সংগঠক মাহবুবুর রহমানের রাষ্ট্রীয় মর্যাদায় জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। সর্বস্তরের মানুষের ফুলেল শ্রদ্ধা, বুকভরা ভালোবাসা, চোখের জল আর হৃদয়ভাঙা হাহাকারের মাধ্যমে তাকে শেষ শ্রদ্ধা জানান রাঙ্গামাটিবাসী।

শুক্রবার সকাল ১০টায় মরহুমের মরদেহ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আনা হয়। সেখানেই শেষ শ্রদ্ধা জানান হাজারো দলীয় নেতাকর্মী ও শুভানুধ্যায়ীরা। এর পর সকাল ১১টায় জানাজার পূর্বে রাঙ্গামাটি সদর উপজেলা নির্বাহী অফিসারের নেতৃতে জেলা পুলিশের একটি চৌকস দল প্রয়াত এই বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করেন। পরে সেখানে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তাঁর জানাজায় হাজারো মানুষের ঢল নামে। জানাজা শেষে কেন্দ্রীয় কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

এসময় সেখানে জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার, সাধারণ সম্পাদক হাজী মো: মুছা মাতব্বর, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, সদর উপজেলা নিবার্হী অফিসার মো: কামাল উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মো: শহীদুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল চিত্ত রঞ্জন পাল, কোতয়ালী থানা ওসি মো: শহীদ, পৌর আওয়ামী লীগের সভাপতি সোলায়মান চৌধুরী, পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক মাহবুবুল বাসেত অপু, সাবেক পৌর মেয়র সাইফুল ইসলাম ভুট্টো, জেলা ছাত্র দলের সভাপতি আবু সাদাৎ মো: সায়েমসহ বিভিন্ন শ্রেণী পেশা ও রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার পৌনে তিনটায় হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এবং পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য মাহবুবুর রহমানের ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি স্ত্রী ও দুই পুত্র সন্তান রেখে গেছেন।

এদিকে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ কর্তৃক জেলা কমিটির সহ-সভাপতি মাহাবুবুর রহমানের মৃত্যুতে দুইদিনের শোক ঘোষণা করা হয়েছিল। শুক্রবার ও শনিবার এই দুইদিনের শোক উপলক্ষে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন এবং নেতাকর্মীরা কালো ব্যাচ ধারণ করেছেন।

মরহুম মাহবুবুর রহমান রাঙ্গামাটি পৌরসভার সাবেক চেয়ারম্যান, রাঙ্গামাটি চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি ও বর্তমান পরিচালক, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য, রাঙ্গামাটি কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের দীর্ঘদিন যাবত সহ-সভাপতির দায়িত্ব পালন করে এসেছেন। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথেও জড়িত ছিলেন।

 

খবরটি শেয়ার করুন

Post Comment