১ সেপ্টেম্বর বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমানের মৃত্যুতে শোকসভা

রাঙ্গামাটি রিপোর্ট –

Meeting

দল-মতের উর্ধে থেকে আগামী ১ সেপ্টেম্বর বীর মুক্তিযোদ্ধা ও রাঙ্গামাটির বর্ষীয়ান রাজনীতিবিদ মো: মাহবুবুর রহমানের মৃত্যুতে নাগরিক শোকসভা আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়। গত ২ জুলাই রাঙ্গামাটি চেম্বার অব কমার্স কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রস্তুতি সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

রাঙ্গামাটির প্রবীণ নাহরিক ব্যক্তিত্ব হীমাংশু খীসার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি রুহুল আমিন, জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নিরূপা দেওয়ান, প্রাক্তন শিক্ষা অফিসার অঞ্জুলিকা খীসা, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, রাঙ্গামাটি জেলা বিএনপির সাধারণ সম্পাদক দীপেন তালুকদার, রাঙ্গামাটি চেম্বার সভাপতি মো: বেলাল আহম্মেদ, কমিউনিষ্ট পাটি রাঙ্গামাটির সভাপতি সমীর কান্তি দে, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুর আহম্মদ, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক।

প্রস্তুতি সভায় বক্তারা বলেন, মরহুম মাহবুবুর রহমান একজন শুধু রাজনীবিদ ছিলেন না। তিনি একাধারে একজন সামাজিক ব্যক্তিত্ব, আরেকাধারে একজন সাংস্কৃতিক ও ক্রীড়া ব্যক্তিত্ব। কর্মজীবনে যতগুলা সংগঠন ও সংস্থার সাথে তার সংশ্লিষ্টতা ও কর্মপরিধি বিস্তৃত ছিলো, সেগুলোর সবকটি সংগঠনকে অনুষ্ঠিতব্য শোক সভায় আমন্ত্রণ জানানো হবে এবং তাদের সমন্বয়ে এই প্রস্তুতি কমিটি গঠন করা হবে।

সভায় সর্বসম্মতি ক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় যে, আগামী ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাঙ্গামাটি মিনিষ্টিরিয়াল প্রাঙ্গনে শোক সভার আয়োজন করা হবে। তার স্মৃতির উদ্দেশ্যে একটি স্মারক পুস্তিকা প্রকাশ করা হবে।

খবরটি শেয়ার করুন

Post Comment