রাঙ্গামাটিতে আয়োজিত সপ্তাহ ব্যাপী বৃক্ষ মেলা সমাপ্ত

রাঙ্গামাটি রিপোর্ট –

Sapling

ব্যাপক বৃক্ষ রোপণের মাধ্যমে পাহাড়ে নতুন নতুন সবুজ বন সৃষ্টি করে সামাজিক বনায়নের কাজে সহযোগিতা প্রদানের আহবান জানিয়েছেন মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু। তিনি বলেন, পাহাড়ে সামাজিক বনায়ন -এর কাজ এগিয়ে নেয়া হলে ন্যাড়া পাহাড়গুলো আবারো সবুজ বনে পরিণত হবে। পাশাপাশি তিনি প্রত্যেককে বাড়ীর আঙ্গিনায় একটি করে ফলদ ও বনজ গাছের চারা রোপণের আহবান জানান।

মঙ্গলবার (০৯ আগস্ট) রাঙ্গামাটিতে সপ্তাহ ব্যাপী বৃক্ষ মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এ আহবান জানান।

রাঙ্গামাটি জেলা প্রশাসক মো: সামসুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাঙ্গামাটি সার্কেলের বন সংরক্ষক মোহাম্মদ সামসুল আজম, অতিরিক্ত পুলিশ সুপার শহীদ উল্লাহ প্রমুখ। এ সময় সরকারি পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে মেলায় অংশ গ্রহণকারী নার্সারী মালিকদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

সমাপনী অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়। মেলায় ফলদ, বনজ, ঔষধি ও শোভাবর্ধন বৃক্ষের রকমারি গাছের চারা বিক্রয় হয়েছে।

গত ২ আগষ্ট রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে বন বিভাগ, রাঙ্গামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের উদ্যোগে সপ্তাহ ব্যাপী বৃক্ষ মেলা শুরু হয়। এবারের মেলায় রাঙ্গামাটি জেলা শহরের বিভিন্ন নার্সারির মালিকরা ষ্টল দিয়ে বিভিন্ন ফলদ, বনজ ও ঔষধি চারা প্রদর্শন ও বিক্রয় করে।

খবরটি শেয়ার করুন

Post Comment