সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সাংবাদিকবৃন্দের মানব বন্ধন

রাঙ্গামাটি রিপোর্ট –

HC

দেশে জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ এ স্লোগানে রাঙ্গামাটিতে জঙ্গিবাদ ও মৌলবাদের বিরুদ্ধে মানব বন্ধন কর্মসুচি পালন করেছে স্থানীয় গণমাধ্যম কর্মীরা।

বুধবার (২৪ আগষ্ট) সকালে রাঙ্গামাটি প্রেস ক্লাব ও কয়েকটি সাংবাদিক সংগঠনের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানব বন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে বিভিন্ন ব্যানার ও ফেষ্টুন নিয়ে মানব বন্ধনে অংশ নেন সাংবাদিকবৃন্দ।

ঘন্টা ব্যাপী অনুষ্ঠিত মানব বন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ কে এম মকছুদ আহমেদ, প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, রিপোটার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ, সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মোহাম্মদ সোলাইমান, রাঙ্গামাটি জার্নালিষ্ট নেটওর্য়াকের সভাপতি শান্তিময় চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, জঙ্গিবাদ ও মৌলবাদের অপশক্তি পার্বত্য এলাকায় যাতে তাদের ঘাঁটি গড়তে না পারে তার জন্য আমাদের চারপাশে নজর রাখতে হবে। বিশেষ করে নারী জঙ্গীদের ব্যাপারে গুরুত্বসহকারে নজর দিতে হবে। কোন জঙ্গী যেন আমাদের পার্বত্য এলাকায় ঠাঁই না পায় তার জন্য আরো তৎপর হতে হবে।

বক্তারা আরো বলেন, বর্তমানে সরকার যে জঙ্গিবাদের রিরুদ্ধে অবস্থান নিয়েছে তাতে আরো সচেতন ও দায়িত্বশীল হয়ে কাজ করতে হবে। যেন কোন জঙ্গী বা সন্ত্রাসী গোষ্ঠীর অপশক্তি দেশে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে। সকলে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গী, সন্ত্রাস ও মৌলবাদকে প্রতিহত করার আহবান জানান বক্তারা।

 

খবরটি শেয়ার করুন

Post Comment