বঙ্গবন্ধুর ৪১তম শাহাদাৎ বার্ষিকীতে রাঙ্গামাটি সদর আ’লীগের আলোচনা সভা

রাঙ্গামাটি রিপোর্ট –

DT

স্থানীয় রাজনৈতিক দল অবৈধ অস্ত্র দিয়ে পার্বত্যবাসীকে জিম্মি করে রেখেছে বলে মন্তব্য করেছেন সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। তিনি বলেন, প্রতিটি ক্ষেত্রে আওয়ামী লীগকে দুর্বল করতে ষড়যন্ত্র করে যাচ্ছে। প্রতিটি নির্বাচনে তারা সাধারণ মানুষদের অস্ত্রের ভয় দেখিয়ে নির্বাচনী ফলাফল তাদের অনুকূলে নিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ প্রার্থী যাতে জয়ী হতে না পারে সেজন্য তারা উঠে পড়ে লেগেছে। তাই বাধা বিপত্তি উপেক্ষা করে আওয়ামী লীগকে সামনের দিকে এগিয়ে যেতে হবে বলে মন্তব্য করেন তিনি।

শনিবার (২৭ আগস্ট) জাতীয় শোক দিবস ও বাংলাদেশ মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটির বালুখালী ইউনিয়নের সাপমারা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এ কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী লীগ রাঙ্গামাটি সদর উপজেলার আয়োজনে ভারপ্রাপ্ত সভাপতি হৃদয় বিকাশ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ রাঙ্গামাটি জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাবুল, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা, বাংলাদেশ আওয়ামী লীগ জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য সাধন মনি চাকমা, ছাত্রলীগ রাঙ্গামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য অমিত কুমার রাজু।

আলোচনা সভায় দীপংকর তালুকদার আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ছিলেন পার্বত্যাঞ্চলের সুবিধা বঞ্চিত মানুষের অগ্রদূত। তিনি সব সময় পার্বত্য এলাকার মানুষের কথা ভাবতেন। তাই তিনি পার্বত্য এলাকার কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্য যাতে ধরে রাখা যায় সেই চেষ্টা করেছিলেন। তারই ধারাবাহিকতায় আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর রেখে যাওয়া অসমাপ্ত কাজসমূহ সমাপ্ত করার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। ১৯৯৭ সালে পার্বত্য শান্তি চুক্তি করে পার্বত্য এলাকায় শান্তি ফিরিয়ে এনেছেন। পার্বত্য এলাকায় চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। আর একশ্রেণীর কুচক্রিমহল এইসব উন্নয়নের ধারা ব্যাহত করতে উঠেপড়ে লেগেছে। প্রতিটি ক্ষেত্রে তারা বাধা সৃষ্টি করে পার্বত্য এলাকায় অশান্তি সৃষ্টির পাঁয়তারা চালিয়ে যাচ্ছে। তাই যার যার অবস্থান থেকে সকল বাধা বিপত্তি উপেক্ষা করে আমাদের সামনে গিয়ে যেতে হবে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দীপক বিকাশ চাকমা, রাঙ্গামাটি সদর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, রাঙ্গামাটি স্বেচ্ছাসেবক লীগের সদস্য শাহ জাহান, বিকাশ দে, অজিত তালুকদার, কৃতিময় চাকমা, লাল মিয়া, আবুল কালাম, নজরুল ইসলাম, মোহাম্মদ হামিদ ও ফরহাদ হোসেন প্রমুখ।

 

খবরটি শেয়ার করুন

Post Comment