বরকল উচ্চ বিদ্যালয়কে হারিয়ে ঘাগড়া উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন

রাঙ্গামাটি রিপোর্ট –

BKetu

রাঙ্গামাটির চিংহ্লামং মারী স্টেটিডিয়ামে জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতি রাঙ্গামাটি কর্তৃক আয়োজিত ৪৫তম গ্রীষ্মকালীন (মহিলা) ফুটবল ক্রীড়া প্রতিযোগিতায় জেলা পর্যায়ে অনুষ্ঠিত চুড়ান্ত খেলায় বরকল উপজেলার বরকল মডেল উচ্চ বিদ্যালয়কে ২-০ গোলে হারিয়ে কাউখালী উপজেলার ঘাগড়া উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে।

গেলো সোমবার (২৯ আগস্ট) সকালে অনুষ্ঠিত খেলায় প্রধান অতিথি রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা খেলার উদ্বোধন করেন। এ সময় রাঙ্গামাটি জেলা শিক্ষা অফিসার মো: হারুন অর রশীদ সরকার, জেলা ক্রীড়া অফিসার স্বপন কিশোর চাকমা, রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনতোষ মল্লিক ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, ক্রীড়ার মাধ্যমে বিশ্বের মাঝে নিজেকে সুপরিচিত করা ও দেশের সুনাম বয়ে আনা সম্ভব। বহির্বিশ্বে নামকরা খেলোয়াড় পেলে, মেরাডোনা, মেসি, রোনালদো’সহ অন্যান্য খেলোয়াড়রা নিজেদের প্রতিভা বিকশিত করার পাশাপাশি নিজেদের দেশকে বিশ্বে পরিচিত করেছে। তাই লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের ক্রীড়ার প্রতিও মনোযোগী হতে হবে। খেলাধূলা শরীরকে যেমন সুস্থ রাখে তেমনি মনকেও সতেজ রাখে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার ক্রীড়ার উন্নয়নে উপজেলা, জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে বিভিন্ন ইভেন্টে প্রশিক্ষণ প্রদান ও খেলা পরিচালনা করছে বিধায় বাংলাদেশ আজ ক্রিকেটে বিশ্বের মাঝে এক পরিচিত দেশ হিসেবে সুনাম অর্জন করেছে। এ সুনাম অক্ষুন্ন রাখতে শিক্ষার্থীদের ক্রীড়ার প্রতি আরো মনোযোগী হওয়ার আহ্বান জানান তিনি।

খবরটি শেয়ার করুন

Post Comment