রাঙ্গামাটির রাজবন বিহারে বৌদ্ধ ধর্মাবলম্বীদের মহাসংঘদান অনুষ্ঠিত

রাঙ্গামাটি রিপোর্ট –

ut

 

বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে কখনো শান্তি আনা যায় না। শান্তি-সম্প্রীতি ও সহযোগিতার মাধ্যমে এই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে, তবেই সকল জাতিসত্তা শান্তিতে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন রাঙ্গামাটি আসনের সংসদ সদস্য ঊষাতন তালুকদার।

শনিবার (১০ আগষ্ট) জঙ্গিবাদ মুক্ত দেশ ও মানুষের কল্যাণ কামনার মধ্য দিয়ে রাঙ্গামাটি রাজবন বিহারে বৌদ্ধ ধর্মাবলম্বীদের মহাসংঘদান অনুষ্ঠানে ধর্মীয় আলোচনায় তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

সকালে রাজবন বিহার উপাসক-উপাসিকা কমিটির সহ-সভাপতি গৌতম দেওয়ানের সভাপতিত্বে জুরাছড়ি উপজেলার শলকবাসীর আয়োজনে ১২তম মহাসংঘদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজবন বিহারের অধ্যক্ষ প্রজ্ঞালঙ্কর মহাস্থবির, শরণার্থী বিষয়ক টাস্ক ফোর্সের কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র চাকমা, নির্মল কান্তি চাকমা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পালি বিভাগের প্রধান ড. সুকোমল বড়ুয়া, দর্শন বিভাগের প্রধান তৃপ্তি বড়ুয়া, জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান উদয় জয় চাকমাসহ অনেকে।

আলোচনা সভায় ঊষাতন তালুকদার এমপি আরো বলেন, বুদ্ধের বাণী স্মরণ করে আমাদের পথ চলতে হবে। হিংসা, নিন্দা ও ক্রোধকে পরিহার করে ভ্রাতৃত্বের বন্ধন দৃঢ় করতে হবে। আমরা যদি আমাদের কর্ম পরিকল্পনা সঠিক ভাবে পালন করি তাহলে দেশের পরিস্থিতি স্বাভাবিক থাকবে এবং এখানে বসবাসরত মানুষ শান্তিতে বসবাস করতে পারবে।

দিনব্যাপী এ মহা সংঘদান অনুষ্ঠানে কয়েক হাজার বৌদ্ধ ধর্মাবলম্বী পূণ্যার্থী অংশ গ্রহণ করেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে ১৭০টি মহাসংঘদান, পঞ্চশীল দান ও বিশ্ব শান্তি কামনায় ফুরোমন বিহারের অধ্যক্ষ ভৃগু মহাস্থবির বিশেষ প্রার্থনা অনুষ্ঠান পরিচালনা করেন।

 

খবরটি শেয়ার করুন

Post Comment