পুরো পিয়ংইয়ং ধ্বংস করে দেয়ার পরিকল্পনা করছে দক্ষিণ কোরিয়া!

অনলাইন ডেস্ক –

korea

উত্তর কোরিয়া পারমাণবিক হামলার প্রস্তুতি নিচ্ছে এমন ইঙ্গিত পেলেই পুরো পিয়ংইয়ং ধ্বংস করে দেয়ার পরিকল্পনা করছে দক্ষিণ কোরিয়া। একটি সামরিক সূত্র ইয়ানহপ বার্তা সংস্থাকে জানায়, ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও উচ্চ ক্ষমতার বিস্ফোরক দিয়ে পিয়ংইয়ংয়ের প্রত্যেকটি এলাকা সম্পূর্ণরূপে ধ্বংস করে দেয়া হবে। রাষ্ট্রীয় অর্থে পরিচালিত বার্তা সংস্থাটির সঙ্গে দক্ষিণ কোরিয়া সরকারের সুসম্পর্ক রয়েছে।

গত শুক্রবার পঞ্চমবারের মত পারমাণবিক বোমার পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। এখন পর্যন্ত পরীক্ষা করা পারমাণবিক বোমাগুলোর মধ্যে শুক্রবারেরটি ছিল সবচেয়ে শক্তিশালী। এর প্রতিক্রিয়ায় নতুন করে দেশটির ওপর নিষেধাজ্ঞা দেয়ার কথা বিবেচনা করছে আন্তর্জাতিক সম্প্রদায়। এর মধ্যে যুক্তরাষ্ট্র পূর্বের নিষেধাজ্ঞার আওতা বাড়ানোর কথা নিশ্চিত করেছে। এছাড়াও জাতিসংঘ, জাপান ও দক্ষিণ কোরিয়া নিষেধাজ্ঞার কথা ভাবছে।

সম্ভাব্য নিষেধাজ্ঞার ব্যাপারে এক প্রতিক্রিয়ায় পিয়ংইয়ং একে ‘অহেতুক নিষেধাজ্ঞা’ ও ‘অত্যন্ত হাস্যকর’ হিসেবে বর্ণনা করেছে।

দক্ষিণ কোরিয়ার সামরিক কর্মকর্তারা ইয়ানহপকে জানান, পিয়ংইয়ংয়ের উত্তর কোরিয়ার নেতাদের সম্ভাব্য অবস্থানগুলোতে সবচেয়ে বেশি ধ্বংসযজ্ঞ চালানো হবে। হামলার মাত্রা সম্পর্কে জানাতে গিয়ে তারা বলেন, পুরো শহরটিকে ছাই বানিয়ে মানচিত্র থেকেই মুছে ফেলা হবে।

এমন চড়া গলায় কথা বলার বিষয়ে বিবিসির স্থানীয় প্রতিনিধির পর্যবেক্ষণে বলা হয়েছে, দক্ষিণ কোরিয়াও এখন উত্তর কোরিয়ার সুরে কথা বলতে শুরু করেছে। উল্লেখ্য, নিয়মিতভাবেই দক্ষিণ কোরিয়াকে সামরিক হামলার হুমকি দিয়ে আসছে উত্তর কোরিয়া। – বিবিসি

 

খবরটি শেয়ার করুন

Post Comment