গণমাধ্যম কর্মীদের সাথে রাঙ্গামাটির নবাগত জেলা প্রশাসকের মত বিনিময়

রাঙ্গামাটি রিপোর্ট –

dc

রাঙ্গামাটিতে সদ্য যোগদানকারী জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান শনিবার বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার কর্মীদের সাথে মতবিনিময় করেছেন। মত বিনিময়কালে তিনি অসাম্প্রদায়িক রাঙ্গামাটি গড়ার মত ব্যক্ত করে জেলার সকল সম্প্রদায়ের সহাবস্থান নিশ্চিত করতে ও সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখতে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান ছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), মো. আবু শাহেদ চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোয়াজ্জেম হোসাইন ও স্থানীয় সরকার বিভাগের জেলা কর্মকর্তা প্রকাশ কান্তি চৌধুরী উপস্থিত ছিলেন।

এসময় সংবাদ কর্মীদের পক্ষ থেকে আলোচনায় অংশ নেন দৈনিক গিরিদর্পণ সম্পাদক ও প্রবীণ সাংবাদিক একেএম মকছুদ আহমেদ, দৈনিক সংবাদের পার্বত্য অঞ্চল প্রতিনিধি সুনীল কান্তি দে, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, রাঙ্গামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, দৈনিক রাঙ্গামাটির সম্পাদক আনোয়ার আল হক, দৈনিক পার্বত্য চট্টগ্রামের সম্পাদক ফজলে এলাহী, বাংলাদেশ বেতারের রাঙ্গামাটি প্রতিনিধি মোস্তফা কামাল ও শান্তিময় চাকমা।

এর আগে রাঙ্গামাটিতে কর্মরত গণমাধ্যম কর্মীদের পক্ষ থেকে ফুলের  তোড়া দিয়ে স্বাগত জানিয়ে নবাগত জেলা প্রশাসককে বরণ করে নেওয়া হয়।

নবাগত জেলা প্রশাসক আরো বলেন, রাঙ্গামাটিতে বহু জাতি, গোষ্ঠী, সম্প্রদায়, ধর্ম, বর্ণ মানুষের বসবাস। এখানে সব সম্প্রদায়ের সম্প্রীতি ও সহাবস্থান রক্ষায় প্রয়োজন সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টা। অতীতের অভিজ্ঞতায় দেখা গেছে, এখানে বিভিন্ন বিষয়ে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনাও ঘটেছে। এমনকি তুচ্ছ বিষয়কে ঘিরেও নানা গুজব রটেছে। ভবিষ্যতে এরকম যাতে কিছু না ঘটতে পারে এবং সবার মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি রক্ষায় সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। এজন্য সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মত দেন তিনি।

তিনি রাঙ্গামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পূর্ণাঙ্গরূপে চালুর বিষয়ে সর্বাত্মক সহায়তা দেবেন বলে মত ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, প্রশাসনের একার পক্ষে এলাকার শান্তিশৃংখলা রক্ষা সম্ভব নয়, প্রয়োজন সবার ঐকান্তিক চেষ্টা ও সর্বাত্মক সহযোগিতা। এক্ষেত্রে প্রয়োজনে জনস্বার্থে কোনো বিস্ফোরন্মুখ সংবাদ তাৎক্ষণিকভাবে প্রচার থেকে বিরত থাকা উচিত বলেও মন্তব্য করেন জেলা প্রশাসক।

উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর জেলা প্রশাসক মো: সামসুল আরেফিনের কাছ থেকে অনুষ্ঠানিকভাবে রাঙ্গামাটির জেলা প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন নবাগত জেলা প্রশাসক মানজারুল মান্নান। বিদায়ী জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন চট্টগ্রামে জেলা প্রশাসক হিসেবে যোগদান করেছেন। নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান এর আগে মন্ত্রণালয়ে উপ-সচিবের দায়িত্বে ছিলেন।

 

খবরটি শেয়ার করুন

Post Comment