বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে রাঙ্গামাটিতে বিশ্ব পর্যটন দিবস পালিত

রাঙ্গামাটি রিপোর্ট –

tourism

মোটর শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা উৎসবের মধ্য দিয়ে রাঙ্গামাটিতে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে সকালে এক বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট থেকে শুরু হয়ে শহীদ মিনার গিয়ে শেষ হয়।

রাঙ্গামাটির পর্যটন শিল্পের বিকাশ ও উন্নয়নে উদ্যোক্তাদের অনুপ্রাণিত করতে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ, স্থানীয় পর্যটন কর্পোরেশন এবং আবাসিক হোটেল মালিকদের যৌথ প্রয়াসে পালিত হয় দিবসটি।

পরে জেলা পরিষদ সদস্য অমিত চাকমা রাজু’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) চিত্ত রঞ্জন পাল, সিভিল সার্জন ডা: স্নেহ কান্তি চাকমা, রাঙ্গামাটি পর্যটন ব্যবস্থাপক আলো বিকাশ চাকমা, হোটেল মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নেছার আহমদ বক্তব্য রাখেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, রাঙ্গামাটি হ্রদ সমৃদ্ধ পাহাড় বেষ্টিত দেশের পর্যটন খাতে ভালো একটি অবস্থানে আছে রাঙ্গামাটি। দেশি বিদেশি পর্যটকদের ভ্রমণের জন্য সেরা স্থান হতে পারে এ জেলা। স্থানীয় পর্যটনের উৎসাহ বাড়াতে সত্যিকার অবকাঠামো গড়ে তোলার পরামর্শ দেন চেয়ারম্যান। পর্যটনের হাত ধরেই বদলে যেতে পারে পার্বত্য রাঙ্গামাটির অর্থনীতি। তিনি বলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ থেকে পর্যটন খাতের বিষয়কে গুরুত্ব দিয়ে নতুন পরিকল্পনা নেয়া হচ্ছে।

খবরটি শেয়ার করুন

Post Comment