রাঙ্গামাটিতে সপ্তাহব্যাপী চলচ্চিত্র উৎসব শুরু

রাঙ্গামাটি রিপোর্ট –

pankho

“সবার জন্য চলচ্চিত্র, সবার জন্য শিল্প-সংস্কৃতি” এই স্লোগানকে সামনে রেখে দেশের সকল জেলার ন্যায় রাঙ্গামাটিতেও শুরু হয়েছে (০২ অক্টোবর হতে ৮ অক্টোবর) সপ্তাহব্যাপী বাংলাদেশ স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্য চলচ্চিত্র উৎসব ২০১৬।

রবিবার (০২ অক্টোবর) সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে এবং রাঙ্গামাটি জেলা  শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় শিল্পকলা একাডেমির মিলনায়তনে প্রধান অতিথি রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেমলিয়ানা পাংখোয়া অনুষ্ঠানের উদ্বোধন করেন।

রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মুজিবুল হক বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ বেতার রাঙ্গামাটি আঞ্চলিক পরিচালক মো: ছালাহ উদ্দিন, রাঙ্গামাটি জেলা  শিল্পকলা একাডেমির সহ-সভাপতি প্রবীন সাংবাদিক সুনীল কান্তি দে বক্তব্য দেন। স্বাগত বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার অনুসিনথিয়া চাকমা।

উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি এই জেলায় যেমন রয়েছে সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্য, তেমনি রয়েছে তাদের নিজস্ব কৃষ্টি, ঐতিহ্য ও সংস্কৃতি। এই সকল সম্প্রদায়ের অতীত ও বর্তমানের সৌহার্দ্য সম্প্রীতি, কৃষ্টি, ঐতিহ্য ও সংস্কৃতির চিত্রকে চলচ্চিত্রের মাধ্যমে আগামী প্রজন্মের মাঝে তুলে ধরতে পারলে এ দেশ হবে জঙ্গিবাদ ও সন্ত্রাসবমুক্ত। তিনি বলেন, সংস্কৃতি হচ্ছে মানুষের জীবনের প্রতিচ্ছবি। সপ্তাহব্যাপী এই স্বল্পদের্ঘ্য ও প্রামাণ্য চলচিত্র দেখে ভালো ধারণা গ্রহণ করে এখানকার মানুষ তা সমাজে প্রয়োগ করবে বলে আমার বিশ্বাস।

অনুষ্ঠানে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রধান, সামাজিক-সাংস্কৃতিক, ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন

Post Comment