পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে অ্যাডভোকেসি সভা ও প্রেস বিফ্রিং

রাঙ্গামাটি রিপোর্ট –

bketu

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ -২০১৬ উপলক্ষে রাঙ্গামাটিতে অ্যাডভোকেসি সভা ও স্থানীয় সাংবাদিকদের সাথে প্রেস বিফ্রিং অনুষ্ঠিত হয়েছে। রাঙ্গামাটি পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে সোমবার (৭ নভেম্বর) বিকেলে পরিবার কল্যাণ পরিদর্শিকা ইন্সটিটিউটের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক বেগম শাহনেওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, বিশেষ অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মাহবুবন নবী, পরিবার কল্যাণ পরিদর্শিকা ইন্সটিটিউটের অধ্যক্ষ ওবায়দুর রহমান সরদার, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো: নজরুল ইসলাম, জেলা পরিষদের প্রাক্তন সদস্য মনিরুজ্জামান মহসিন রানা বক্তব্য দেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, পার্বত্য অঞ্চলের তৃণমূল পর্যায়ে যেসব মানুষ বসবাস করে তারা এখনো পরিবার পরিকল্পনা পদ্ধতির বিষয়ে অজ্ঞ। তাই মাঠ পর্যায়ে যেসব স্বাস্থ্যকর্মী কাজ করে তারা তাদের বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্য সচেতন ও পরিবার পরিকল্পনা পদ্ধতি সম্পর্কে অবহিত করতে হবে। তবেই তারা সচেতন হবে ও পরিকল্পনা পদ্ধতি গ্রহণ করবে।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, সেবা সপ্তাহের মূল লক্ষ্য হচ্ছে অধিক সংখ্যক মানুষকে প্রচার প্রচারণার মাধ্যমে সেবার আওতায় নিয়ে আসা। তাই এ সেবা সপ্তাহের মাধ্যমে প্রত্যন্ত এলাকার মানুষ যাতে প্রদত্ত সেবাগুলো পায় সে বিষয়ে স্বাস্থ্যকর্মীদের খেয়াল রাখতে হবে। তিনি বলেন, সরকার জনসংখ্যা নিয়ন্ত্রণে যতই পদক্ষেপ গ্রহণ করুক না কেন তা একমাত্র বাস্তবায়ন হবে যদি তৃণমূল পর্যায়ের মানুষদের সেই সেবা ও সচেতন বার্তাগুলো পৌঁছে দেয়া যায়।

সভায় রাঙ্গামাটি জেলাধীন বিভিন্ন উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা, কর্মচারী ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন

Post Comment