চন্দ্রঘোনা ইউপি নির্বাচনে আ’লীগের আনোয়ারুল ইসলাম বেবী বিজয়ী

কাপ্তাই রিপোর্ট –

baby

আজ শনিবার কাপ্তাইয়ের ১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের নির্বাচন কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে আনোয়ারুল ইসলাম বেবী বিপুল ভোটে বিজয়ী হয়েছেন বলে বেসরকারিভাবে জানানো হয়েছে। তার প্রাপ্ত ভোট হচ্ছে ৬,৯৪৯ এবং বিএনপি প্রার্থী জাকির হোসেনের প্রাপ্ত ভোট হচ্ছে ৪৭৪ ভোট।

শনিবার কাপ্তাইয়ের ১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ প্রার্থী মো: আনোয়ারুল ইসলাম বেবী ও বিএনপি’র জাকির হোসেন। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ ইউনিয়নের মোট ভোটার রয়েছে ৯ হাজার।

সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত টানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন চলাকালে আইন শৃংখলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে পুলিশের পাশাপাশি আনসার মোতায়েন ছিল। পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসাবে প্রতিটি কেন্দ্রে বিজিবি টহল ছিল।

তবে এ ইউনিয়নে ভোট চলাকালে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে দুপুর ১টা থেকে নির্বাচন বর্জন করেছেন বলে জানিয়েছেন বিএনপির প্রার্থী জাকির হোসেন।

এ ব্যাপারে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আনোয়ারুল ইসলাম বেবীর মনোযোগ আকর্ষণ করা হলে তিনি বলেন, কেন্দ্রে আইন শৃৃংখলা বাহিনী সর্বদা তৎপর ছিল। তাই কারচুপির কোন সুযোগ ছিল না। বিএনপি প্রার্থী পরাজয় নিশ্চিত জেনে নিজের সম্মান রক্ষার্থে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

উল্লেখ্য, কাপ্তাইয়ের ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের সীমানা জটিলতা বিষয়ক মামলার কারণে এ ইউনিয়নে নির্বাচন হতে পারেনি। পরে এ মামলা খারিজ হয়ে গেলে নির্বাচন কমিশন ১২ নভেম্বর চন্দ্রঘোনা ইউপি নির্বাচন ঘোষণা দেয়।

সর্বশেষ ফলাফলে জানা গেছে, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে আনোয়ারুল ইসলাম বেবী বেসরকারিভাবে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। নির্বাচনের ফলাফলে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে আনোয়ারুল ইসলাম বেবী পেয়েছেন ৬,৯৪৯ এবং বিএনপি প্রার্থী জাকির হোসেনের পেয়েছেন ৪৭৪ ভোট।

 

খবরটি শেয়ার করুন

Post Comment